Framaroot দিয়ে এন্ড্রয়েড মোবাইল রুট করুন

0
824
Framaroot দিয়ে এন্ড্রয়েড মোবাইল রুট করুন

kafi

বড় একটি কোম্পানিতে ছোট একটি জব করছি :) দেখা হলে বিস্তারিত আড্ডা হবে। ধন্যবাদ
Framaroot দিয়ে এন্ড্রয়েড মোবাইল রুট করুন

আমার SYMPHONY W68 PHONE ROOT করতে পেরেছি ।তবে আসা করি others phone ও এই system এ root করা যাবে। specially Android এর new version গুলতে এই system কাজ করবে।আপনারা সবাই try করতে পারেন।কারন এটাতে আপনার phone brick করার বা অন্যভাবে ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।তবে root করার আগে আপনাকে কিছু বিষয় অবশ্যই জানতে হবে। root করার সুবিধা অসুবিধা সমূহ।shortly আমি এখানে কিছুটা আলোচনা করছি।

Framaroot Framaroot দিয়ে এন্ড্রয়েড মোবাইল রুট করুন

ROOT এর সুবিধাসমুহঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1.আপনি আপনার phone এর সকল file access করতে পারবেন। external,internal,rom etc…

2.Android এর  default apps remove করতে পারবেন।

3.যেখানে আপনি rom কম হওয়ার কারনে বড়  বড় game ,apps,চালাতে পারেন না বা বেশি বেশি apps install করতে পারেন নে সেই problem solve হবে।

4.আপনি আপনার Android কে ইচ্ছামত customize  করতে পারবেন।

5.অসাধারন সব সুবিধা নিয়ে বানানো rooted apps এর বিশাল ভাণ্ডার আসবে আপনার হাতের মুঠোয়।

Root এর অসুবিধাসমুহঃ

1.ফোন brick হতে পারে।

2.default apps delete করলে ফোন নষ্ট হতে পারে।যেমন আমি আমার symphony w68 এর phone app টা delete করেছিলাম।পরে আমার phone এ আর network পেত না যা customer care এ নিয়ে ঠিক করাতে হয়েছে। so be careful.

3.সবচেয়ে বড় কথা আপনার warrenty void হয়ে যাবে।অনেকেই question  করতে পারেন তাহলে আমার phone কিভাবে customer care থেকে ঠিক করালাম।সেটা নাহয় নাই জানলেন!!!!!!

সুবিধা অসুবিধা তো জানা হল এবার আসি মূল কাজে। এখানে আমরা যে app টার সাহায্যে ROOT  করব তার নাম  framaroot . প্রথমে এখান থেকে app টি ডাউনলোড করুন। আপনার phone এ install দিন। এবার অ্যাপটি open করুন। Install Superuser select করুন নিচের দিকে Boromir এ click করুন। Exploit result এ success দেখালে OK চাপুন। আবার আগের মত করে “Install SuperSu” Install করুন। Success আসলে আপনার phone সফলভাবে ROOT  হয়েছে। 

আপনার Phone reboot করুন। apps এ এইবার Superuser ,SuperSU নামে দুইটি apps দেখতে পারবেন। Now you can use all rooted apps & enjoy your freedom. যেকোনো rotted apps use করতে গেলে প্রথমেই superuser permission চাইবে আপনি grand করবেন। ও আর একটা গুরুত্বপূর্ণ তথ্য এই apps টির সাহায্যে আপনি আপনার android unroot ও করতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 + twelve =