ট্যাবলেট কম্পিউটার বা ট্যাব এবং স্মার্টফোনের পর্দার বাড়তি যত্ন

0
378

ট্যাবলেট কম্পিউটার বা ট্যাব এবং স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে এর স্পর্শকাতর পর্দা। তাই এর পর্দাটিকে ব্যবহার করতে হয় খুব সাবধানে, নিতে হয় বাড়তি যত্ন।

পর্দা ট্যাবলেট কম্পিউটার বা ট্যাব এবং স্মার্টফোনের পর্দার বাড়তি যত্ন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এখনকার ট্যাবলেটগুলোতে রয়েছে বেশ মজবুত স্ক্র্যাচনিরোধক পর্দা। এমনকি আমাদের দেশীয় পণ্য ওয়ালটনও গরিলা গ্লাস ব্যবহার করতে শুরু করেছে।

স্মার্টফোন বা ট্যাবে শুধু আঙুল ব্যবহার করুন। সঙ্গে যদি পেন্সিল থাকে বড়জোর সেটি ব্যবহার করা যেতে পারে। স্যামসাং গ্যালাঙ্ িনোট-৩, সনি এঙ্পেরিয়া জেড আলট্রা স্মার্টফোনে পেন্সিল ব্যবহারের সুবিধা রয়েছে।

স্মার্টফোন বা ট্যাবলেটের পর্দা যেন কোনো ইলেকট্রিক ডিভাইসের সংস্পর্শে না আসে সেদিকে খেয়াল রাখুন।

ডিভাইসে ল্যাগ অনুভব করলে অকারণে দ্রুত আর বারবার আঙুল দিয়ে পর্দার ওপরে ডানে-বাঁয়ে সোয়াপ করবেন না।

পর্দার সাধারণ সমস্যা হচ্ছে ‘বার্ন-ইন’ বা স্ক্রিন জ্বলে যাওয়া। একনাগাড়ে দীর্ঘক্ষণ ডিভাইসের পর্দা চালু থাকলে এটি হতে পারে। এতে ডিভাইস মাত্রাতিরিক্ত গরম হয়ে স্ক্রিনের এ সমস্যা হতে পারে। এ সমস্যা যাতে না হয় সেজন্য সেটিংস থেকে ঠিক করে দিন যে, ডিসপ্লের আলো ঠিক কত সময় পর বন্ধ হয়ে যাবে।

ব্যবহার করুন স্ক্রিন প্রোটেক্টর। ডিভাইসের পর্দা গরিলা গ্লাসের হলেও এটি ব্যবহার করা জরুরি। এছাড়া ফ্লিপ কভারসহ নানা ধরনের কভারও ব্যবহার করা যেতে পারে।

সরাসরি সূর্যের আলোর নিচে ডিভাইসটি রাখা যাবে না। এলসিডি ও এলইডি পর্দাগুলো সরাসরি সূর্যের আলোয় অনেকক্ষণ থাকলে নষ্ট হয়ে যায়।

ট্যাবের পর্দা পরিষ্কার করার জন্য মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করুন। এছাড়া রিডিং চশমা মোছার জন্য যে ধরনের কাপড় ব্যবহার করা হয় সেটিও কার্যকর। তবে বিরত থাকুন ভেজা কাপড় ব্যবহার থেকে। পর্দার ওপর নিঃশ্বাস ফেলে মাইক্রোফাইবার কাপড় দিয়ে মুছে ফেলা সবচেয়ে ভালো।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − twelve =