Android এর কিছু error & সমাধান

0
452

বেড়ে চলেছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তা। জনপ্রিয়তার দিক থেকে অন্য কোন অপারেটিং সিস্টেম যেন এর ধারেকাছেও আসতে পারছে না। আর আপনিও হয়ত এই জনস্রোতে গা ভিজিয়ে নিতে কিনে ফেললেন একটি অ্যান্ড্রয়েড ফোন। তাহলে আমার এই লিখাটি আপনার জন্যই। চলুন দেখে নেওয়া যাক নতুন অ্যান্ড্রয়েড ফোন কেনার পর প্রথমেই কোন ১০টি কাজ করে নেবেন।

. গুগল অ্যাকাউন্ট যোগ করাঃ Add google account tips for android Android এর কিছু error & সমাধান

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. গুগল অ্যাকাউন্ট যোগ করাঃ Add google account tips for android
আপনার ফোনটি চালু করার পর প্রথমেই আপনাকে একটি গুগল অ্যাকাউন্ট যোগ করতে বলা হবে। আপনি অবশ্যই এই কাজটি করবেন। কেননা গুগল অ্যাকাউন্টের মাধ্যমে আপনি পরবর্তীতে গুগলের সব ধরনের সেবা উপভোগ করতে পারবেন।

২. হোমস্ক্রিন গুছিয়ে নেওয়াঃ( android home setting tips)
এরপর আপনি আপনার ফোনের হোমস্ক্রিন থেকে অপ্রয়োজনীয় সকল উইজেট সরিয়ে ফেলুন। কেননা এতে আপনার ফোন অনেক দ্রুত কাজ করতে পারবে এবং আপনিও প্রয়োজনীয় অন্যান্য শর্টকাট সেট করতে পারবেন।

৩. অপ্রয়োজনীয় অ্যাপ মুছে ফেলাঃ (android clean/delete software tips )
একটা নতুন অ্যান্ড্রয়েড ফোন নানা ধরনের অ্যাপ ইন্সটল করা থাকে। এর মধ্যে দেখা যায় যে, বেশির ভাগই আমাদের কোন কাজে আসেনা। তাই এই ধরনের অপ্রয়োজনীয় অ্যাপ খুঁজে বের করে সেগুলো আনইন্সটল করে দিন। এতে আপনার ফোনের র‍্যাম খালি থাকবে। আর আপনি পাবেন দারুন পারফরমেন্স।

৪. জিমেইল সেটিংঃ (gmail account setting tips for android )
এবার আপনি আপনার জিমেইল অ্যাপ ওপেন করে দরকার মতো সেটিং করে নিন। এর ফলে মেইল নিয়ে আপনাকে কোন দুশ্চিন্তা করতে হবেনা।

৫. ফটো ব্যাকআপঃ (android photo album backup tips for android phone )
আপনার ফোনে যদি Google+ Photos নামের ফটো ব্যাকআপ সফটওয়্যার দেওয়া থাকে, তাহলে ব্যাকআপ অপশন থেকে আনলিমিটেড করে দিন। কেননা এতে করে আপনার সকল ছবি এবং ভিডিও থাকবে সুরক্ষিত।

৬. গুগল প্লে স্টোর সেটিংসঃ (google play for setting tips for android )
এবার আপনার গুগল প্লে ওপেন করে সেটিংস এ যান। সেখানে থাকা “Add icon to Home screen.” থেকে টিক চিহ্ন তুলে দিন। এতে করে নতুন কোন অ্যাপ ইনস্টল করলে হোমস্ক্রিনে শর্টকাট তৈরি হবেনা।

৭. ডিভাইস ম্যানেজারঃ (android device manager tips for android phone)
এটা খুবই গুরুত্বপূর্ণ একটা অ্যাপ। আপনার ফোন হারালে এর সাহায্যে খুব সহজেই খুঁজে নিতে পারবেন। ডিভাইস ম্যানেজার সেট আপ সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

৮. কিছু অ্যাপ নামিয়ে নিনঃ (android apps download tips for android )
এবার আপনার প্রয়োজনমত কিছু অ্যাপস গুগল প্লে থেকে নামিয়ে নিন। এর ফলে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে পাবেন নতুন এক অভিজ্ঞতা।

৯. হোমস্ক্রিনে উইজেট সেট করুনঃ (android setting tips)
দরকার মত কিছু উইজেট আপনার হোমস্ক্রিনে সেট করে নিন। এর মাধ্যমে আপনি কিছু কাজ সফটওয়্যার ওপেন না করেই করতে পারবেন। যেমন- মেইল চেক করা, ফেসবুকে টাইমলাইন দেখা প্রভৃতি।

১০. নোটিফিকেশনঃ (android notification tips )
আপনি হয়তো আপনার ফোন বেশ কিছু সফটওয়্যার ইনস্টল করেছেন। এর মধ্যে কিছু থাকবে যা কিছুক্ষণ পরপর আপনার নোটিফিকেশন বারে নানা ধরনের নোটিফিকেশন দেখাতে থাকবে। এ থেকে পরিত্রাণ পেতে চাইলে আপনাকে প্রথমে যেতে হবে “Applications” বা “Apps” এ। তারপর সেখান থেকে আপনার দরকারমত অ্যাপসের নোটিফিকেশন বন্ধ করে দিতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 − 8 =