৯ ফেব্রুয়ারি ডিজিটাল ওয়ার্ল্ড শুরু

0
278
আইসিটি ক্ষেত্রে বাংলাদেশের সামগ্রিক অগ্রগতিকে দেশবাসী ও বিশ্ববাসীকে জানানোর জন্য আগামী ৯  ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫’। চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে ৪টি এক্সপো এবং প্রায় ৩২টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।
 
সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণের জন্য গুগল, ফেসবুকসহ বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠানের প্রায় ৩৫ জন ঊর্ধ্বতন প্রযুক্তিবিদ বাংলাদেশে আসছেন। গতকাল ডিজিটাল ওয়ার্ল্ড নিয়ে আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর উপদেষ্টা পরিষদের প্রথম আলোচনা সভায় এসব তথ্য জানানো হয়।
ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ ৯ ফেব্রুয়ারি ডিজিটাল ওয়ার্ল্ড শুরু
 
উপদেষ্টা পরিষদের সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-এ-এলাহী চৌধুরী (বীরবিক্রম), বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি শামীম আহসানসহ আইসিটি সেক্টরের গুরত্বপূর্ণ ব্যক্তিবর্গ।
 
এ সময় ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ গঠনের যে ডাক দিয়েছিলেন তা আজ বাংলাদেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্ব দরবারে প্রশংসিত বলেই আমরা South-South Visionary Cooperation Award, WSIS, WITSAসহ নানাবিধ পুরস্কারে ভূষিত হয়েছি। সবাইকে এতে অংশগ্রহণ করে সফল করার আহ্বান জানান বক্তারা। 
Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + ten =