ফেসবুকে চাকরি পাওয়ার জন্য যা দরকার…

0
544

মার্ক জুকার্বার্গের ফেসবুক। যার ব্যবহার কারী ১১৯ কোটি। বাংলাদেশ থেকে ফেসবুক ব্যবহার করেন প্রায়  কোটি মানুষ। ফেসবুকের মতো প্রতিষ্ঠানে চাকরি পাওয়া অনেকের কাছে সবপ্নের মতো।

 

মার্ক জাকারবার্গ ফেসবুকে চাকরি পাওয়ার জন্য যা দরকার...

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ নতুন কর্মী নিয়োগ দিতে শুরু করেছে। নতুন করে এক হাজার ২০০ কর্মী নিয়োগ দেবে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগের এই সাইটটি। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নতুন বেশ কয়েকটি প্রতিষ্ঠান অধিগ্রহণ করেছে ফেসবুক। এর ফলে নতুন কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। ড্রোন তৈরি, ডেটা সেন্টার তৈরি, ভারচুয়াল রিয়েলিটিসহ নানা ক্ষেত্রে নতুন কর্মী নেবে প্রতিষ্ঠানটি।

ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেছেন, ‘আমরা উচ্চাভিলাষী একটি প্রতিষ্ঠান আর আমাদের প্রধান নির্বাহী (মার্ক জাকারবার্গ) একজন উচ্চাভিলাষী ব্যক্তি। আমাদের সেবা গ্রহীতা বাড়ছে এবং ব্যবসাও প্রসারিত হচ্ছে। ব্যবসার প্রয়োজনে আমরা নতুন কর্মী নিচ্ছি। ’

গত বছরের অক্টোবর মাসের হিসাব অনুযায়ী ফেসবুকে ৮ হাজার ৩৪৮ জন পূর্ণকালীন কর্মী কাজ করছেন। নতুন করে প্রতিষ্ঠানটিতে আরও এক হাজার ২০০ কর্মী যুক্ত হচ্ছেন।

ফেসবুকে চাকরি পেতে

আকর্ষণীয় সুযোগ সুবিধার একটি ভালো চাকরির জন্য ‘কোডিং’ দক্ষতা কাজে লাগতে পারে। প্রযুক্তি-বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভবিষ্যতে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো চাকরির জন্য কোডিং জানা লোকদের অগ্রাধিকার দেবে। তরুণ শিক্ষার্থীদের কম্পিউটার কোডিং শিখতে উৎসাহ দিচ্ছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। 

বিল গেটস, মার্ক জাকারবার্গ ও জ্যাক ডরসি’র ভাষ্য, তাঁরা তরুণ বয়সেই কোডিং শিখেছিলেন। এতে ছোটবেলা থেকেই প্রযুক্তি ক্ষেত্রে আগ্রহ সৃষ্টি হয়েছিল। তাঁদের ভাষ্য, কোডিং জানা লোকের চাকরির অভাব হবে না। 

কোডিং শিখে তা কাজে লাগানোর জন্যই পরামর্শ দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। ফেসবুকে চাকরি পেতে হলেও কোডিং জানতে হবে বলেই জানিয়েছেন তিনি।

 
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − 5 =