নতুন কোনো আপডেট আর উইন্ডোজ ৭-এর জন্য উন্মুক্ত করবে না মাইক্রোসফট

0
369

জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৭ মাইক্রোসফটের কাছ থেকে আর কোনো সফটওয়্যার সমর্থন পাবে না। এই পণ্যটির লাইফ সাইকেল বা আয়ু শেষ হয়ে যাওয়ায় নতুন কোনো আপডেট আর উইন্ডোজ ৭-এর জন্য উন্মুক্ত করবে না মাইক্রোসফট।

পাঁচ বছর বয়সী উইন্ডোজ ৭-এর বদলে এরই মধ্যে উইন্ডোজ ৮ উন্মুক্ত করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠানটি এবং শিগগিরই উইন্ডোজ ১০ উন্মুক্ত করবে। উইন্ডোজ ৭-এর জন্য নতুন কোনো সফটওয়্যার আপডেট না আনলেও ২০২০ সাল পর্যন্ত নিরাপত্তা আপডেট দিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি। শুধু উইন্ডোজ ৭ নয়, মাইক্রোসফট এক্সচেঞ্জ সার্ভার ২০১০-এর এন্টারপ্রাইজ ও স্ট্যান্ডার্ড সংস্করণটির ক্ষেত্রেও নিরাপত্তা আপডেট ছাড়া নতুন কোনো ফিচার যুক্ত না করার পরিকল্পনা করেছে মাইক্রোসফট।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কোনো আপডেট আর উইন্ডোজ ৭-এর জন্য উন্মুক্ত করবে না মাইক্রোসফট নতুন কোনো আপডেট আর উইন্ডোজ ৭-এর জন্য উন্মুক্ত করবে না মাইক্রোসফটগত বছরের জুলাই মাসে মাইক্রোসফট ২০১৫ সালের জানুয়ারি মাস থেকে উইন্ডোজ ৭-এর সমর্থন না দেওয়ার কথা জানিয়েছিল। গত বছরেই উইন্ডোজ এক্সপির সব ধরনের সমর্থন বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৮ সালের ৯ জানুয়ারি পর্যন্ত উইন্ডোজ ৮-এ সমর্থন দিয়ে যাবে মাইক্রোসফট। ২০২০ সাল পর্যন্ত নিরাপত্তা আপডেট পাবে এটি। 

মাইক্রোসফট বর্তমানে উইন্ডোজ ১০ মুক্তি দিতে বেশি গুরুত্ব দিচ্ছে। এ বছরের সেপ্টেম্বর মাস নাগাদ আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১০ উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি। ২১ জানুয়ারি মাইক্রোসফট আয়োজিত একটি অনুষ্ঠানে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারে। উইন্ডোজ ১০ দিয়ে ডেস্কটপ, স্মার্টফোনসহ অন্যান্য পণ্যের মধ্যে পার্থক্য দূর করবে মাইক্রোসফট। অর্থাৎ এ সফটওয়্যারটি সব পণ্যেই ব্যবহার উপযোগী করে তৈরি করছে মাইক্রোসফট।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =