3xp1r3 Cyber Army এর ২জন গ্রেপ্তার !!!

23
509

আসসালামু আলাইকুম, সবাইকে আজকের পোষ্টে স্বাগতম জানাচ্ছি। কেমন আছেন সবাই? আশা করি সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে খুবই ভাল আছি। ভাল থাকুন ও ভাল রাখুন আপনার পাশের মানুষটিকে। আজ একটি ছোট প্রতিবেদন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এটি সম্পর্কে আপনার সবাই ই অবগত হয়েছেন এরই মধ্যে। এটি হল 3xp1r3 Cyber Army এর ২জন সদস্য গ্রেপ্তার হল।

3xp1r3 Cyber Army এর ২জন গ্রেপ্তার !!!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3xp1r3 Cyber Army এর ২জন গ্রেপ্তার !!!

3xp1r3 Cyber Army এর ২জন গ্রেপ্তার !!!

3xp1r3 Cyber Army এর ২জন গ্রেপ্তার !!!

আপনারা সবাই ই জানেন যে, বর্তমানে বাংলাদেশের একটি হ্যাকার গ্রুপ বাংলাদেশের বিভিন্ন সরকারি সাইট সমূহ একের পর এক হ্যাকিং করেছে। এদের সম্পর্কে এখন সবাই ই জানেন। এই গ্রুপে নাম হল 3xp1r3 Cyber Army. এর অনেকগুলো সাইট এরই মধ্যে হ্যাকিং করেছে। এর মধ্যে অন্যতম একটি সাইট হল “বাংলাদেশ সুপ্রিম কোর্ট” এর ওয়েব সাইট। এদের খুঁজে বের করার জন্য ইতিমধ্যে RAB অভিযান চালিয়ে ২জন সদস্যকে খুঁজে বের করেছে।

  • মোঃ রাসেল (১৮)
  • মিজানুর রহমান (২১)

এই দুই জনকে RAB গ্রেপ্তার করে। মিজানুর রহমানকে বাংলাদেশের হবিগঞ্জের বাহুবল ও মোঃ রাসেলকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে র‍্যাব গ্রেপ্তার করে। গতকাল সুপ্রিম কোর্টের কোর্টকিপার রহুল আমিন শাহবাগ থানায় বাদি হয়ে একটি মামলা দায় করেছেন। তবে র‍্যাব জানায় যে, এই হ্যাকিং কেসের পিছনে ৭জনের একটি গ্রুপ কাজ করেছে। এই সাতজনের ৪ জনের বাড়ি বাংলাদেশে, দুইজন থকে সৌদি আরব ও একজনের বাড়ি কুয়েতে। তবে মিজান ও রাসেল বলছে যে, তারা এই কাজটি করে নি। এটি বাহিরের কোন একটি দেশের হ্যাকাররা করেছে। তারা শুধু সাইটটিতে প্রবেশ করে, সাইটের তথ্যগুলো প্রোটেক্ট করতে চেয়েছিল। গত ১২ই নবেম্বর সাইটটি হ্যাকিং হয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

23 মন্তব্য

  1. বাংলাদেশের প্রাই ওয়েব সাইটের ত্রুটি আছে তা অনেক ওয়েব ডেভেলপাররা জানেনা, কিন্তু যে ওয়েব সাইট তৈরি করছে সে নিজেও জানেনা, যে সাইটে ত্রুটি আছে…!!! আর যে ত্রুটি জানেনা সে কিভাবে ত্রুটিগুলো
    সমাধান করবে…????

  2. মন্তব্য কেমন করব বুজতে পারসিনা !!! তবে আমাদের দেশের অনেক ডেভেলপার এবং প্রগ্রাম্মাররা বাগ সম্পর্কে অবগত না !!!! আর কখন বাগ রাখসে !!! ধন্যবাদ !!! ভুল হলে বলবেন !!!

  3. ভাই ঐ সব গন্য মান্য ***** ব্যক্তি সমপরকে আমার কুনু কিছু বলার ….
    তারা কাজের কিসু পারে না…….।পারে সুধু ওকাজ কোরতে…….

  4. @ইয়াসিন ভাই ,
    চোঁর চুরি করসে তার একটা বিচার হবে………………… টেকনিক টা জাই হক………… হতে পারে বিনা বেতনে তার বিসার অই সাইট তা সারথকতার সাতে ১য়েয়ার সিকুরিতি দেওয়া……… কি বলেন ভাই আপ্নেরা………।

  5. ওদের কোন দোষ নেই । ক্ষমতা থাকলে হ্যকিং রোধ করবে । বিদেশী কোম্পানি গুলো তাদের সাইট রক্ষার জন্য ভাল বেতনে হ্যকার রাখে । বাংলাদেশে রাখে কি ? আমার বাড়ির কাছে আসিস পেটাবো কোন ধরনের স্বভাব ।
    বাংলাদেশের এই খুদ্র আর্মিদের বাংলাদেশ কাজে লাগাতে পারে । সরকার থেকে ওদের ভাল ট্রেনিঙের জন্য বিদেশে পাঠাতে ও পারে ।

    • আমিও সেটাই মনে করি। কিন্তু বাংলাদেশের প্রায় সব সেক্টরেই চোর বাটপারে ভর্তি।

      • চোর বাটপার সকল দেশেই আছে । তবে বাংলাদেশী প্রধান রা উৎসাহ দিতে জানেনা , সৃষ্টি করতে জানেনা , মন ও অনেক ছোট ।

          • পরিবর্তনের সময় এসেছে , সব ঠিক হয়ে যাবে যখন পাশের চেয়ে জ্ঞানের মূল্যায়ন বাংলাদেশ করবে ।সেবার জন্য যখন সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সামনে এগুবে ।

    • বিদেশী হ্যকারদের হাত থেকে বাংলাদেশী সাইট গুলো রক্ষা করতে সাইবার আর্মি অবদান রাখতে পারে ।

    • ১০০% ঠিক বলছেন ইয়াসিন ভাই। আসলে ই এরা আগাম সর্তক বার্তা দিয়েই কাজ করছে। সাইটের ওয়েব ডেভেলপাররা সাইটের বাগ গুলো ফিক্স করে দিলেই তো কাজ শেষ। এরা ঠিক করে নাই। তাই হ্যাকিং হয়েছে

      • আনি ভাই আমি একটু বাড়াবাড়ি করলে আমার আইটি অফিসার ফোন করে বলে , তুমি এটা করতে জাচ্ছ , আমি বুস্তে পারছি বন্ধ করে দাও , মাঝে মাঝে আমার পিসিতে প্রবেশ করে বন্ধ করে সার্ভার থেকে সব কিছু মছে দেই । আর সুপ্রিম কোটের সাইট হ্যাক হয়ে যাচ্ছে এডমিন ঘুমচ্ছে । হাহাহা মজা অলসের মজা ,এডমিন কেউ লাল ঘরে ভরতে হবে । কারন আইন সবার জন্য সমান ।

  6. খুব ভাল হয়েছে। এখন বুঝবে লাল দালানের ভাত খেতে কেমন লাগে! আপনাকে অনেক অনেক ধন্যবাদ তথ্যটি শেয়ার করার জন্য।

মন্তব্য দিন আপনার