উইন্ডোজ ফোনে চালানো যাবে অ্যান্ড্রোয়েড অ্যাপস

0
805

অ্যান্ড্রোয়েডের সঙ্গে পাল্লা দিয়ে পারছে না মাইক্রোসফটের উইন্ডোজ ফোন। ফলে বিকল্প পথে হাঁটার চেষ্টায় রয়েছে শীর্ষ এ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। এজন্য অ্যান্ড্রোয়েডের সব অ্যাপস উইন্ডোজনির্ভর স্মার্টফোনে ব্যবহারের সুবিধা যুক্ত করতে কাজ করছে মাইক্রোসফট।

ফোনে উইন্ডোজ ফোনে চালানো যাবে অ্যান্ড্রোয়েড অ্যাপস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

শীর্ষ সার্চ ও তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের স্মার্টফোন অপারেটিং সিস্টেম অ্যান্ড্রোয়েড এখন জনপ্রিয়তায় তুঙ্গে। বিশেষ করে সহজলভ্য অ্যাপসের কারণে ব্যবহারকারীদের প্রথম পছন্দ এটি। এ সুবিধার কারণে মাইক্রোসফট অবশেষে জোট বাধছে অ্যান্ড্রোয়েডের সঙ্গে। এ সুবিধা যুক্ত করলে উইন্ডোজনির্ভর সব স্মার্টফোনে অ্যান্ড্রোয়েড অ্যাপস চলবে। মাইক্রোসফটের পরিকল্পনা বিভাগ সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম দ্য ভার্জ এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, মাইক্রোসফটের পরিকল্পনা বিভাগে এ নিয়ে এখনও আলোচনা চলছে। মাইক্রোসফটের কর্মকতারা এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পেঁৗছতে পারেননি। অনেক কর্মকর্তা মনে করছেন, অ্যান্ড্রোয়েডের অ্যাপস সুবিধা দেয়া হলে উইন্ডোজের জনপ্রিয়তা কমবে এবং প্রতিদ্বন্দ্বী হিসেবে অ্যান্ড্রোয়েডের জনপ্রিয়তা আরও বেড়ে যাবে। অন্য এক দল কর্মকর্তা মনে করছেন, এ সুবিধা যুক্ত করলে ও একই সঙ্গে দুটি প্লাটফর্মের অ্যাপস ব্যবহার সুবিধা দিলে ব্যবহারকারীদের কাছে তা আকর্ষণীয় হয়ে উঠবে।

উইন্ডোজ অ্যাপস স্টোরে অ্যান্ড্রোয়েড অ্যাপস সুবিধা চালুর জন্য সফটওয়্যারও তৈরি করে ফেলেছে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ব্লুস্টাকস। ইনটেলও এখনও একই পণ্যে অ্যান্ড্রোয়েড ও উইন্ডোজ দুই অপারেটিং সিস্টেম সুবিধা দিতে কাজ করছে। অন্যদিকে এ মাসে নকিয়া অ্যান্ড্রোয়েডচালিত স্মার্টফোন বাজারে আসার কথা রয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

9 − three =