টিভি কার্ড কেনার আগে কিছু জিনিস খেয়াল রাখুন

0
636

আসছে বিশ্বকাপ। খেলা দেখার জন্য অনেকেই টিভি কার্ড কিনবেন। আগে নিশ্চিত হয়ে নিন কোন ধরনের টিভি কার্ড কিনবেন, ইন্টারনাল নাকি এঙ্টারনাল কিংবা ইউএসবি।

ইন্টারনাল কার্ডে ভিডিও কোয়ালিটি অন্যগুলোর থেকে তুলনামূলক ভালো। এটি দিয়ে রেকর্ডিং সুবিধা পাওয়া যাবে। তবে এটি ব্যবহারের জন্য সব সময়ই পিসি চালু করতে হবে। কার্ডটি লাগানো থাকবে মাদারবোর্ডের সঙ্গে চঈও সস্নটে। পিসি নষ্ট হলে শুধু মনিটর ব্যবহার করে এটি চালানো যাবে না। বিভিন্ন কোম্পানির ২ হাজার ৬০০ থেকে ৩ হাজার ১০০ টাকার মধ্যে পাওয়া যাবে এই টিভি কার্ড।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কার্ড টিভি কার্ড কেনার আগে কিছু জিনিস খেয়াল রাখুন

অন্যদিকে এঙ্টারনাল কার্ড বেশ জনপ্রিয়। সরাসরি মনিটরের সঙ্গে যুক্ত থাকে, পিসি চালানোর দরকার হয় না। এটি দিয়ে রেকর্ডিং করা যাবে না। তবে কিছু কার্ডে ভিজিএ আউটের মাধ্যমে রেকর্ডিং করা যায়। তবে এজন্য পিসিতে গ্রাফিঙ্ কার্ড থাকতে হবে। ১ হাজার ৪০০ থেকে শুরু করে সাড়ে ৫ হাজার টাকায় বিভিন্ন ব্র্যান্ডের কার্ড পাওয়া যাবে।

ইউএসবি কার্ডগুলো পিসির ইউএসবি পোর্টে সংযোগ দিয়ে চালানো যায়। এ কার্ড দিয়ে রেকর্ডিং করা যায়। তবে ইউএসবি পোর্টের রয়েছে নানা সীমাবদ্ধতা। তাই গতি ও মানে মার খেতে পারে ছবি। এগুলো ১ হাজার ৯০০ থেকে ৩ হাজার ৬০০ টাকায় পাওয়া যাবে।

সব ধরনের টিভি কার্ডের ক্ষেত্রে ব্র্যান্ড একটি বিশেষ বিবেচ্য বিষয়। ভালো ব্র্যান্ডের পণ্যগুলোর দামের মতো মানও উন্নত। চীন ও তাইওয়ানের তৈরি কার্ডগুলো ১ বছরের ওয়ারেন্টিসহ পাওয়া যায় যেগুলোর ওপর আস্থা রাখা চলে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 + 10 =