পুরানো ফাইলগুলো নতুন কম্পিউটারে নিয়ে যেতে “উইন্ডোজ ইজি ফাইল ট্র্যান্সফার”

0
402

উইন্ডোজ সেভেনে রয়েছে একটি চমৎকার প্রোগ্রাম যার নাম “উইন্ডোজ ইজি ফাইল ট্র্যান্সফার”। আপনি এর সাহায্য নিয়ে আপনার পুরনো কম্পিউটার থেকে ফাইল এবং আপনার প্রোফাইল সেটিংগুলো উইন্ডোজ সেভেনে নিয়ে আসতে পারেন। ইজি ট্র্যান্সফার সফটওয়্যারটি নেটওয়ার্ক সংযোগের মাধ্যমে অথবা একটি এক্সটারনাল হার্ড ডিস্ক বা ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করবার মাধ্যমে।

ইজি ফাইল ট্র্যান্সফার পুরানো ফাইলগুলো নতুন কম্পিউটারে নিয়ে যেতে "উইন্ডোজ ইজি ফাইল ট্র্যান্সফার"

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রথম ধাপ: স্টার্ট মেনু ->অ্যাক্সেসরিজ-> সিস্টেম টুলস-> উইন্ডোজ ইজি ট্র্যান্সফার

দ্বিতীয় ধাপ: যে উইন্ডোটি ওপেন হলো সেখানে নেক্সট ক্লিক করুন। এখানে আপনি তিনটি অপশন পাবেন। যে পদ্ধতি ব্যবহার করে আপনি আপনার ট্র্যান্সফার কাজটি করতে চান সেটিকে সিলেক্ট করুন।

তৃতীয় ধাপ: এরপর নির্ধারণ করুন এটি আপনার নতুন কম্পিউটার না পুরানো কম্পিউটার-> দিস ইজ মাই নিউ কম্পিউটার সিলেক্ট করুন

চতুর্থ ধাপ: এখানে আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি আপনার পুরনো ফাইল সমূহকে ইউএসবি ড্রাইভে সেভ করেছেন কি। আমরা এখনো করিনি তাই সিলেক্ট করবো “নো”

পঞ্চম ধাপ: এখানে আপনাকে জিজ্ঞাসা করবে আপনার পুরাতন কম্পিউটারটিতে এই সফট ইন্সটল করা রয়েছে কিনা। আমরা ধরে নিয়েছি নেই। আর তাই সিলেক্ট করবো “আই নিড টু ইন্সটল ইট নাও”

ষষ্ঠ ধাপ: সিলেক্ট করুন ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ। সাথে সাথে আপনার ইউএসবি ড্রাইভে উইন্ডোজ ইজি ট্র্যান্সফার সফটওয়্যারটি সেভ হয়ে যাবে।

সপ্তম ধাপ: এরপর আপনি ইউএসবি ড্রাইভটি আপনার পুরাতন কম্পিউটারের সাথে সংযোগ করে সফটওয়্যারটিকে ইন্সটল করবেন।

ব্যাস এরপর আপনি সফটওয়্যারটি যে সকল নির্দেশাবলী দিবে তা একে একে সম্পাদন করে আপনি আপনার পুরানো ফাইলগুলোকে নতুন উইন্ডোজ কম্পিউটারে স্থানান্তর করতে পারবেন।

আমাদের এই টিপসগুলো সম্পর্কে আপনার মতামত ব্যক্ত করলে আমরা খুশি হবো। আর যদি আপনার এগুলো ভালো লাগে, তাহলে সেটা আপনার বন্ধুকে বলুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty − 1 =