পেপাল একাউন্ট ভেরিফাই ও পেপালের টাকা উত্তোলন করুন পর্ব-১

11
891

সবাই কেমন আছেন ? আশা করি রীতিমত ভালই আছেন যাক আজকে একটি আনকমন বিষয় নিয়ে আলোচনা করব যা বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য খুবই দরকারী একটি বিষয় ।আউটসোর্সিং এর সাথে যারা পরিচিত তাদেরকে জনপ্রিয় পেমেন্ট গেটওয়ে পেপালের পরিচয় দেওয়া টা আমার মনে হয় দরকার নেই ।আর যারা নতুন তাদের জন্য বলছি পেপাল হল বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটের এবং সারা বিশ্বের জনপ্রিয় পেমেন্ট মেথড হল পেপাল ।তার মানে অনলাইনে টাকা আয় ও অনেক কষ্টে অর্জিত টাকা দেশে আনার প্রধান মাধ্যম হল পেপাল ।আর অনেক কষ্টের ব্যাপার হল আমাদের এই ডিজিটাল বাংলাদেশে পেপাল মেথডটি নেই ।তাই আমরা বাধ্য হয়ে অন্য কান্ট্রি ব্যবহার করছি ।আর অন্য দেশের ঠিকানা একাউন্ট করা যায় কথাটি ঠিক কিন্তু আপনার আইপি এড্রেস দিয়ে আপনার লোকেশার ট্র্যাক করে আপনার একাউন্ট নিশ্চিত লিমিট হতে পারে ।আমার পরিচিত এমন অনেক আছে যাদের একাউন্ট লিমিট করে রাখছে পেপাল ।

কিন্তু বাংলাদেশে পেপাল সার্পোট না করলে কিভাবে পেপালের টাকা বাংলাদেশে আনা যাবে কম খরচে তাও বৈধ উপায়ে?

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এখন আসি আসল আলোচনায়….যাদের পেপাল একাউন্ট আছে তার নিশ্চয় যানেন যে পেপাল একাউন্ট ভেরিফাই করতে গেলে কি কি লাগে?

পেপাল একাউন্ট ভেরিফাই করার জন্য ক্রেডিট কার্ড যেমন ভিসা/মাষ্টার কার্ড ,ব্যাংক একাউন্ট ।

 

আর বাংলাদেশী হিসাবে আমাদের গর্বের ব্যাপার হল যে বাংলাদেশের কোন ব্যাংকের কার্ড ভূয়া মানে বাংলাদেশের জন্য লিমিট করা । এই গুলাকে আমড়া কাঠের ঢেকি বানিয়ে রেখেছে দেশের সরকার ।আর বাংলাদেশে ব্যাংক একাউন্ট হলেও কাজ হবেনা ।তাহলে কি করনীয় আসুন জেনে নেই ।

 

পেওনারের মাস্টার কার্ডের সাথে এমন কেউ নেই যে চিনে না ।তারপর ও বলছি পেওনার মাস্টার কার্ড বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইট থেকে ফ্রি পাওয়া যায় ।এই কার্ড দিয়েই আমরা খেলা দেখাব ।সুতরাং এই কার্ড দিয়েই আমরা পেপাল একাউন্ট ভেরিফাই এবং পেপালের টাকা বাংলাদেশে আনতে পারবেন ।

<<১>> এখন আসুন দেখে নেই কিভাবে মাষ্টাকার্ড দিয়ে ভেরিফাই করবেন ।

পেপাল একাউন্ট ভেরিফাই করতে চাইলে আপনার মাষ্টার কার্ডে মিনিমাম ৫ ডলার থাকতে হবে ।তাহলেই আপনি ভেরিফাই করতে পারবেন ।যদি আপনার কার্ডে ডলার থাকে তাহলে আমার দেখানো নিয়ম মত এগিয়ে যান ….

আগেই বলেছিলাম যে বাংলাদেশ পেপাল সাপোর্ট করেনা তাই অবশ্যই পেপালে একাউন্ট খোলার সময় কান্ট্রি মালেইশিয়া বা ইউএস এ সাইপ্রাস দিতে পারেন ।

 

তবে ইউএস এ দিয়ে করলে ভালো হবে ।তো ইউএস এ ভেরিফাই করলে আপনার ক্রেডিট কার্ড ফোন ভেরিফাই,ব্যাংক ভেরিফাই করতে হবে ।আর ইউএস এ ভেরিফাই করার জন্য আপনাকে আমার পরের টিউনটিও পড়ে নিতে হবে ।আর যারা শুধু কার্ড দিয়ে করতে চান তাদের জন্য বলছি আপনারা ইউএস এ ছাড়া অন্য কান্ট্রি দিয়ে করতে পারেন তবে এই নিয়মটি অনেক সময় লিমিট হয়ে যেতে পারে ।ডোন্ট অরি লিমিট রিমুভের উপায় ও বলে দিচ্ছি । এইবার আসুন পেপালে একাউন্ট খুলি ….

ধরুন আমরা এখন সাইপ্রাস দিয়ে একাউন্ট করব । তাহলে কান্ট্রি মালেইশিয়া দিয়ে সাইন পেইজ ওপেন করুন ….নিচের ছবিটি দেখুন

 

আপনার কার্ডটি যার নামে করা এখানেও একই নাম দিন ঠিকানা নাও একই দিন ।

 

একেবারেই কার্ডের বিলিং ঠিকানার মত এখন কান্ট্রি মালেইশিয়া দিয়ে দিন তারপর Agree and create account এ ক্লিক করলে নিচের ইমেজটির মত একটি মেইল পাবেন ।

তারপর আপনার কার্ডের স্টেটমেন্ট চেক করুন দেখবেন পি পি নামে ৪ ডিজিট সহ একটি ট্রানজিকশন দেখাবে ।

 

ওই ৪ ডিজিট টি আপনার পেপালে একাউন্টে বসিয়ে সাবমিট দিলেই একাউন্টটি ভেরিফাই হয়ে যাবে ।তো এই টিউনে আজকের মত বিদায় পরের টিউনে আলোচনা করব পেপালের টাকা বাংলাদেশে আনার সহজ উপায় নিয়ে ।

২য় টিউনটি পড়ার জন্য চোখ রাখুন টিউনারবিডি টিউনারপেজে  ধন্যবাদ সবাইকে ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

  1. ভুলেও অন্য কাউকে পেপাল account ইউজ করতে দেবেন না তাহলে ঝামেলা হবে.

  2. টিউনটা ভালোই হয়েছে…তবে শেষর দিকে ‘টিউনার বিডি’ নামে যে লেঙ্গুর লাগাইছেন তা আমারে ব্যাপক আনন্দ দিছে…..!

    ভালু কুব ভালু।।

    বাট এডমিনটা যদি আপনিই হয়ে থাকেন তবে
    ‘আমাদের কথা’টা একেবারে হুবহু কপি/পেস্ট না করলেও পারতেন!!

  3. মাষ্টারকার্ডের এড্রেস যা আছে সেই এড্রেস দিয়েই পেপাল একাউন্ট খুলুন সমস্যা হবেনা । আর কার্ড দিয়ে না করে ব্যাংক ভেরিফাই করুন তাহলে ভেজাল হবেনা সুতরা টিউনারবিডি.কম থেকে ঘুরে আসুন আর পরে নিন ২য় টিউনটি

  4. আর একটু সাহায্য করলে খুশি হতাম!!যদি একটা address দিতেন তাহলে ভালো হত!!

  5. ভাই অনেকের উপকার হবে যারা জানে না . আপনি মাষ্টার কার্ড দিয়ে করতে চাইলে আপনাকে তো কার্ড এর এড্রেস পরিবর্তন করতে হবে . noyle ভেরিফাই হবে না . আর আমি যতদুর জানি লিমিট হইয়ে যাবার আগে এই প্রসেস তা কাজে লাগে . লিমিট হইয়ে যাবার পর আপনার ব্যানক একাউন্ট লাগবে. আর আমার মতে ইউ এস এ দিয়ে একউন্ট না করাই ভালো . সব্সিতে বেশি আই পি চেক করা হই এই দেশটির. অনন্য অনেক সিনিয়র ব্লগার রা আমাকে এই পরামর্শ তা দিয়েছেন .
    সবশেষে ধন্যবাদ একটি কাজের ও উপকারী টিউন করার জন্য . [img]http://www.amarblog.com/sites/default/files/emo/boro_boro_dat.gif[/img]

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seven − two =