৭ ধরনের পোস্ট রয়েছে যা মেয়েদের ফেসবুকে দেওয়া উচিত নয়

0
414
আপনার সময়টি খুব খারাপ যাচ্ছে কারণ আপনার ভালোবাসার সম্পর্কটি ভেঙে যায়। এ সময় মন চায় কাছের মানুষের সঙ্গে দুঃখ শেয়ার করতে। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এখন নিজের দুঃখ ভাগাভাগি করে নেওয়াটা অনেক সহজ। তবে সম্পর্ক ভাঙার পর ৭ ধরনের পোস্ট রয়েছে যা মেয়েদের ফেসবুকে দেওয়া উচিত নয়।
ধরনের পোস্ট রয়েছে যা মেয়েদের ফেসবুকে দেওয়া উচিত নয় ৭ ধরনের পোস্ট রয়েছে যা মেয়েদের ফেসবুকে দেওয়া উচিত নয়

১. ‘তোমাকে ছাড়া বাঁচবো না’ জানিয়ে দেওয়া
এর চেয়ে ভয়ংকর পোস্ট আর হয় না। এই পোস্ট তাকে কখনো ফিরিয়ে আনবে না। এই পোস্টের কারণে তিনি আপনাকে একজন হারিয়ে যাওয়া উদভ্রান্ত নারী হিসেবে দেখবেন। তাই অন্য কোনো সুস্থির সুশীল নারীই তার পছন্দের তালিকায় স্থান পাবে।

২. সম্পর্ক ভাঙার খবরটি জানিয়ে দেওয়া
মনের নানা দুঃখ-কষ্টের কথা ফেসবুকে পোস্ট করাটা ভালো। কিন্তু সত্যিকার ভালোবাসা ভেঙে গেলে মনের একান্ত অনুভূতিগুলো প্রকাশ করে দেওয়াটা ভালো নয়। এতে সদ্য চলে যাওয়া প্রেমিক আপনার দুর্বলতাগুলো দেখতে থাকবেন। তা ছাড়া সুযোগের সদ্ব্যবহারকারীরাও সুযোগ নেওয়ার চেষ্টা করতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

৩. ‘আমি তোমাকে মিস করছি’ ঘোষণা দেওয়া
যতো কষ্টই পান না কেন, প্রেমিক চলে যাওয়ার পর তাকে মিস করা সংক্রান্ত পোস্ট দেওয়া এড়িয়ে চলুন। তাকে ছাড়া থাকাটা প্রথম কিছু দিনের জন্যে কষ্টের হবে। কাজেই তাকে তো মিস হবেই। কিন্তু নিজের এই অসহায়ত্বের কথা সবাইকে জানিয়ে দেওয়ার দরকার নেই। বরং আপনার এসব পোস্ট চলে যাওয়া মানুষটিকে অন্যের সঙ্গে সম্পর্ক গড়তে উৎসাহ দেবে। কারণ তিনি জানেন যে, আপনি তাকে মিস করছেন এবং তার জন্য অপেক্ষায় রয়েছেন।

৪. সাম্প্রতিক সময়ের পোস্ট
প্রেমিককে হারানোর পর আপনার সাম্প্রতিক সময়ের স্বাভাবিক জীবনের পোস্ট না দেওয়া ভালো। হয়তো আপনি সহজ আছেন, বন্ধুদের সঙ্গে মজা করছেন। এমন দেখলে আপনার প্রেমিক ফিরে আসার চেষ্টা করবে এবং হয়তো তখন তার মনে প্রতিশোধপরায়ণতা থাকবে।

৫. পোস্টে সাবেক প্রেমিকের প্রতি অনুরাগ
হতে পারে আপনার সঙ্গে কোনো এক ছেলের সম্পর্ক ছিলো অথবা কেউ একজন আপনাকে অনেক পছন্দ করতেন এবং আপনি তাকে পাত্তাই দেননি। সদ্য সম্পর্ক ভাঙার পর পুরনো মানুষদের প্রতি দুর্বলতা দেখিয়ে পোস্ট দেওয়া মোটেও উচিত নয়। এ ধরনের মানসিকতা তৈরি হওয়া স্বাভাবিক ব্যাপার, কিন্তু তা সবার কাছে প্রকাশযোগ্য নয়। এতে আপনাকে সিদ্ধান্তহীনতায় ভোগা নারী হিসেবে দেখা হবে।

৬. সাবেক প্রেমিকের বন্ধুদের পোস্টে কমেন্ট করা
সম্পর্ক ভেঙে যাওয়ার পর প্রেমিকের বন্ধুরা এ নিয়ে নানা পোস্ট দিতে পারেন। আপনি সেগুলো দেখতে পারেন। কিন্তু তাদের কোনো পোস্টে লাইক দেওয়া বা কমেন্ট দেওয়াটা হবে দারুণ ভুল। এতে হিতে বিপরীত হবে এবং চলে যাওয়া মানুষটিকে ফিরিয়ে আনবে না। বরং এই কমেন্টের বিপরীতে আপনাকে নিয়ে অপমানজনক পাল্টা মন্তব্য বা পোস্ট আসতে পারে।

৭. ফিরিয়ে নাও’ পোস্টে আর্তনাদ
এমন একটি পোস্টের অর্থ হলো আপনি যেনো প্রেমিকের কাছে প্রাণভিক্ষা চাইছেন। মেয়েরা জেনে রাখুন, একজন পুরুষের কাছে নারীর চেয়ে আকর্ষণীয় কিছু এই পৃথিবীতে আর নেই। কাজেই তারই কাছে নিজেকে ফেসবুকে ছুড়ে দেওয়ার কোনো অর্থ হয় না। কারণ ইতিমধ্যে প্রেমিক জানিয়ে দিয়েছে যে, এই সম্পর্কে তিনি থাকতে চান না। কাজেই এমন পোস্ট তাকে ফিরিয়ে আনতে পারবে না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × one =