যে ভাবে অন্য কোন সাইটে আপনার সাইটে দেখাবেন আইফ্রেম এর মাধ্যমে

0
337

বন্ধুরা সবাই আশাকরি আল্লাহ্‌ এর রহমতে খুব ভালো ও সুস্থ আছেন । আমি সেম খুব ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকেও আমি আপনাদের জন্য ব্লগ বিষয়ক পোস্ট নিয়ে এলাম তবে

এটা বিভিন্ন ওয়েবসাইট এর ক্ষেত্রে প্রযোজ্য । আমার টাইটেল দেখে হয়তো অনেকে ব্যাপারটা বুজতে পারেননি এই Iframe আবার কি ? চিন্তা করবেন না সব বুঝিয়ে দিছি ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Iframe এর কাজ হল যেকোনো ওয়েব পেজ মানে ওয়েবসাইট এর পেজকে আপনার ব্লগে প্রদর্শন মানে দেখানো । হয়তো আপনি চাইছেন আমার ব্লগটিকে আপনি আপনার ব্লগের কোন

এক যাইগাই রাখতে চান তাহলে এই Iframe ব্যবহার করে আপনি কাজটি খুব সহজে করতে পারবেন । এটা খুব কাজের এবং দরকারি একটি বিষয় । আমাদের অনেকেরি এই কাজটা

অনেক সময় কাজে আসে কিন্তু না জানার কারনে এটা করতে পারিনা । যাই হোক তাহলে আজকে থেকে আপনাদের কোন সমস্যা হবে না এই বিষয়ে ।

 

তাহলে বিষয়টি বিস্তারিত বুজতে পারলে নীচে থেকে দেখে নিন কিভাবে এটা আপনার ব্লগে ব্যবহার করবেন । খুব সোজা ব্যবহার করা মাত্র এক ক্লিকে যুক্ত করতে পারবেন । তাহলে দেখে নিন এটা কিভাবে কাজ করে ।

আমি যেহেতু ব্লগার নিয়ে পোস্ট করছি তাই নিয়মটি আমি ব্লগার ব্লগের হিসাবেই দেখাবো ।

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন  । এবার একটি কথা এটি আপনি আপনার ব্লগে Layout বা পোস্টেও ব্যবহার করতে পারেন ।

২// এবার আপনি যদি চান আপনার ব্লগ এর কোন একটি নির্দিষ্ট স্থানে রাখবেন তাহলে Layout > Add a Gadget > HTML/Javascript এ করুন আর যদি চান কোন একটি পোস্টে দেখাবো তাহলে পোস্ট করার সময় নীচের কোড গুলো HTML হিসাবে পোস্ট করুন ।

<iframe src=”http://www.myblogger-tricks.com” width=”300” height=”300“> </iframe>

নোটঃ আপনি ইছে করলে উপরের width , height = 300 কে বাড়িয়ে নিতে পারেন আপনার দরকার মতো

৩// এবার Save করে দিন বা Post করে দিন ।

♦ তাহলে আশাকরি জিনিসটি আপনাদের ভালো লাগলো আপনি যদি আমার ব্লগটিকে সত্যি পছন্দ করেন তাহলে এইভাবে আপনি আমার ব্লগটিকে আপনার ব্লগে যুক্ত করে রেখে দিতে পারেন । কোন রকম সমস্যা হলে অবশ্যই জানাবেন আমি সব সময় আছি ।

ভালো লাগলে অবশ্য একটি কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five − four =