ব্লগ/সাইটের এলেক্সা রেংক কমিয়ে আনার হট টিপস

0
348

১। এলেক্সাতে আপনার ব্লগ/সাইটি Claim করুন এবং সাইটের ডেসক্রিপশন ও কন্টাক্ট ইনফো আপডেট করুন

প্রথমেই এলেক্সাতে আপনার ব্লগ/সাইটটির URL সাবমিট করার মাধ্যমে Claim Your Site এই লিংকে ক্লিক করে ক্লেইম করুন। এখানে আপনাকে আপনার ব্লগ/সাইট টি ভেরিফিকেশন করতে হবে, ভেরিফিকেশন কোড সাইটে বসিয়ে অথবা ফাইল ডাউনলোড করে সাইটে আপলোডের মাধ্যমে ভেরিফাই করতে হবে। ভেরিফাই হয়ে গেলে এখন ২য় স্টেপে এসে আপনার সাইটের যাবতীয় ডাটা (সাইটের টাইটেল, ডেসক্রিপশন, লোগো, লিসিনিং কান্ট্রি, সাইট ওউনার ইত্যাদি) এবং কন্টাক্ট ইনফো আপডেট করে দিন। ব্যাস হয়ে গেলো।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ব্লগ/সাইটের এলেক্সা রেংক কমিয়ে আনার হট টিপস

২। এলেক্সা’র Widgets গুলো সাইটে ব্যাবহার করুন

এ পর্যায়ে এলেক্সার সাইট ইনফো Widgets গুলো ব্যবহার করুন। এটি আপনাকে ভালো রেংক পেতে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে সাহায্য করবে। তাই আপনার সাইটের ডাটা সম্বলিত Alexa Traffic Widgets আর Review Widgets ২ টি সাইটে বসিয়ে দিন।

2 ব্লগ/সাইটের এলেক্সা রেংক কমিয়ে আনার হট টিপস

4 ব্লগ/সাইটের এলেক্সা রেংক কমিয়ে আনার হট টিপস

৩। এলেক্সা টুলবার টি আপনার ব্রাউজারে ইনস্টাল করে নিন

ওয়েবমাস্টারের কাজ যারা করে তাদেরকে এলেক্সা নিয়ে মোটামুটি বেশ ভাবতে হয়। দ্রুত সাইটের রেংক বৃদ্ধিতে অনেক অনেক কার্যকরী ভূমিকা পালন করে এলেক্সার টুলবারটি এটি খুব ই গুরুত্বপূর্ণ। এই লিংক থেকে এলেক্সা টুলবারটি ডাউনলোড করে আপনার ব্রাউজারে ইন্সটাল করে নিন। এবং আপনার ব্রাউজারটি রিস্টার্ট দিন। ব্যাস আপনার ব্রাউজারে এলেক্সা টুলবারটি চলে আসলো।

3 ব্লগ/সাইটের এলেক্সা রেংক কমিয়ে আনার হট টিপস

৪। মতামত সহ এলেক্সাতে বেশ কিছু রিভিউ দেয়ার ব্যবস্থা করুন

এলেক্সার রেংক কমিয়ে আনতে রিভিউ অনেক বড় একটা ফ্যাক্টর বলে অনেকেই মনে করেন। তাই সাইটে সম্পর্কে মানুষ জেনো রিভিউ দেয় সেই ব্যবস্থা করতে হবে। আপনার সাইটের রিভিউ দিতে পরিচিত বন্ধু-বান্ধব এবং সাইটের ভিজিটরদেরও উদ্বুদ্ধ করতে পারেন। এলেক্সা সাইটের রিভিউ দেয়ার জন্য আপনার এলেক্সাতে একাউন্ট থাকতে হবে। সরাসরি না থাকলেও কোন সমস্যা নেই আপনি আপনার ফেসবুক একাউণ্ট দিয়েই লগিন করতে পারবেন। আর পূর্বে এলেক্সা একাউণ্ট করা থাকলে ত কথাই নেই। (ফেসবুক একাউন্ট দিয়ে লগিন করে রিভিউ দিন এতে করে একাউন্ট করা না থাকলে আপনাকে নতুন করে একাউণ্ট খোলার ঝামেলা পোহাতে হবে না।)

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 2 =