গাড়ির জন্য নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ

0
309
গাড়ির জন্য নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ আনছে শীর্ষস্থানীয় মার্কিন সার্চ ইঞ্জিন গুগল। মোবাইল ডিভাইসে অপারেটিং সিস্টেমটি ব্যাপক জনপ্রিয়তা পাওয়ার পর এবার নির্মাতা প্রতিষ্ঠানটি গাড়ির জন্য এর ভিন্ন সংস্করণ তৈরি করছে। খবর টেকরাডার।

এরই মধ্যে গাড়ির জন্য বাজারে রয়েছে অ্যান্ড্রয়েডের ভিন্ন সংস্করণ। ‘অ্যান্ড্রয়েড অটো’ নামের এ অপারেটিং সিস্টেমের মাধ্যমে গাড়িতে মোবাইল ডিভাইস ব্যবহার করতে হলে ডিভাইসটি গাড়ির সঙ্গে প্লাগ ইন করতে হয়। আর গাড়ির বিল্ট ইন পর্দায় গান, ভিডিও ইত্যাদি দেখা ও শোনা যায়। কিন্তু নতুন অপারেটিং সিস্টেমে এ ধরনের ঝামেলা থাকবে না।

জন্য নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ গাড়ির জন্য নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ

নাম প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানটির একাধিক সূত্র জানায়, নতুন অপারেটিং সিস্টেমটির নাম হতে পারে ‘অ্যান্ড্রয়েড এম’। এটি ইনস্টল করা থাকলে মোবাইল ডিভাইস পৃথকভাবে গাড়িতে প্লাগ ইন করার কোনো প্রয়োজন হবে না। পাশাপাশি গাড়ির মাধ্যমে ইন্টারনেটের সব সেবা গ্রাহকরা ব্যবহার করতে পারবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এক বছরের মধ্যে অপারেটিং সিস্টেমটি বাজারে আনতে সক্ষম হবে গুগল। তবে এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। বাজার বিশ্লেষকদের মতে, গাড়িতে ইন্টারনেট ব্যবহার সাম্প্রতিক সময়ে একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গে পরিণত হয়েছে। জিপিএস, ম্যাপ, অবস্থান ইত্যাদির মতো সেবা পেতে গাড়িতে ইন্টারনেটের ব্যবহার এখন খুবই জরুরি। এ কারণে নতুন অপারেটিং সিস্টেমটি সংশ্লিষ্ট বাজারে গুগলের অবস্থানকে আরো সুসংহত করবে বলে মনে করা হচ্ছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × two =