ইয়াহুতে সার্চ হওয়া সেরা ১০

0
335
এখন কিছু জানতে বা তথ্যের খোঁজে বইয়ের পাতা উল্টানো কিংবা লাইব্রেরিতে যাওয়ার চেয়ে ইন্টারনেটে ক্লিক করতেই বেশি পছন্দ সবার। সার্চ ইঞ্জিনগুলোও যেন তথ্য খুঁজে দিতে মুখিয়ে থাকে। নিজেদের সেরাটা ব্যবহারকারীকে উপহার দিতে নিত্যনতুন রূপে সাজছে প্রতিনিয়ত।বছরজুড়ে সার্চের সংখ্যা কত সেটির হিসাব সফটওয়্যার ছাড়া করা সম্ভব নয়। তবে বছরের সেরা সার্চের তথ্য জানা যায় ইয়াহুর কল্যাণে। এক সময়ের সার্চ জায়ান্টটি ২০১১ সাল থেকে এ কাজ করে আসছে। সেই থেকে ইয়াহু প্রকাশিত বছরের সেরা ১০ আলোচিত সার্চ রেজাল্ট জনপ্রিয়তাও পেয়েছে বেশ। এতে বছরজুড়ে বিভিন্ন ব্যক্তি বা তারকাদের আলোচিত বা সমালোচিত হওয়ার কারণ উল্লেখ করা হয়। সোস্যাল মিডিয়ায় শত কোটি মানুষকে নাড়া দেয়া তারকা বা প্রতিষ্ঠানের এসব ইস্যুতে মুখর থাকে গোটা বিশ্ব। আসুন দেখে নেয়া যাক এ বছরের আলোচিত ১০ সার্চ রেজাল্ট।
 
ইবোলা
এ বছরের সবচেয়ে আলোচিত রোগের নাম ইবোলা। সারা বিশ্বে এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে তোলপাড় তৈরি করা এ ভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে লাইবেরিয়া, ঘানা এবং সিরিয়ালিয়নে। মারা গেছেন তিন হাজারেরও বেশি মানুষ। বিশ্বব্যাপী সচেতনতার পাশাপাশি এ রোগে আক্রান্তদের জন্য বিভিন্নভাবে ফান্ডের ব্যবস্থাও করা হয়েছে। এ থেকে মুক্তির প্রতিষেধক বের করতে কাজ করছে নামি-দামি ল্যাবগুলো। বলা হচ্ছে এইডসের পর ইবোলাই পৃথিবীতে আবিষ্কৃত সবচেয়ে ভায়াবহ মহামারী। ইয়াহু সার্চে ইবোলা নিয়েই এ বছর বেশি খোঁজাখুঁজি হয়েছে। সেই সুবাদে এটিই রয়েছে তালিকার প্রথমে।
 
মাইনক্রাফট
গত বছর ইয়াহু সার্চে চতুর্থ স্থানে থাকা মাইনক্রাফট এ বছর এক লাফে চলে এসেছে দ্বিতীয় স্থানে। বছর জুড়ে নানা কার্যক্রমের মধ্য দিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে আলোচনায় ছিল এই গেইমটি। চলতি বছরে মাইনক্রাফট রুপালি পর্দায় চলচ্চিত্র আকারে দেখা যেতে পারে এমন খবর ছিল প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমে। সার্চ ছাড়াও গেইমারদের জনপ্রিয়তার তালিকায় শীর্ষে রয়েছে ব্লক বিল্ডিং তৈরির গেইমটি।
 
আরিয়ানা গ্রেন্ডি
মার্কিন সঙ্গীত শিল্পী এবং অভিনেত্রী আরিয়ানা গ্রেন্ডি ব্রেক ফ্রি, ব্যাং ব্যাং-এর মতো গানের জন্য ভক্তদের মনের মণি কোঠায় স্থান পেয়েছেন। গত আগষ্টে তার অ্যালবাম মুক্তি পাওয়ার আগেও পিপল চয়েজ অ্যাওয়ার্ডে খেতাব পেয়েছেন তিনি। সুরের জাদুতে মাতিয়ে এ কণ্ঠশিল্পী ইয়াহুর তৃতীয় সার্চ তারকা।
 
জেনিফার লরেন্স
হাঙ্গার গেইমস খ্যাত মার্কিন অভিনেত্রী জেনিফার লরেন্সের জন্য এ বছরটি ছিল অনেকটা দুঃসময়ের মতো। হ্যাকারদের শিকার হয়ে এ অভিনেত্রীর অর্ধশতাধিক নগ্ন ছবি ছড়িয়ে পড়ে অনলাইনে। সম্প্রতি অনলাইন জগৎও এ নিয়ে ছিল বেশ সরব। এ নিয়ে নিজেও মুখ খোলেন জেনিফার। এক বিবৃতিতে তিনি বলেন, এটা মোটেও কেলেঙ্কারি নয়, বরং যৌন নির্যাতন। সীমা অতিক্রম করে অবৈধভাবে মুনাফা আদায় করার জন্যই ঘৃণ্য অপরাধ করা হয়েছে। ভার্চুয়াল নির্যাতনের শিকার লরেন্স ইয়াহু সার্চে রয়েছেন শীর্ষ চারে।
 
কলি কোকো
মার্কিন অভিনেত্রী এবং বিগ ব্যাং থিওরি খ্যাত অভিনেত্রী কেলি কোকোর গোপনে আংটি বদল এবং বিয়ে নিয়ে এ বছর সরব ছিলেন বছরজুড়ে।প্রেমিক টেনিস খেলোয়াড় রায়ান সুইটিংয়ের সঙ্গে সাতপাকে বাধা পড়ে হৃদয় ভেঙেছেন হাজারও ভক্তকুলের। বিয়ে নিয়ে আগ্রহ কম ছিল না তার নিজের মাঝেও। তাই তো আমার জীবনের সেরা দিন ছিল এটি- ইন্সটাগ্রামে পোস্ট করা ছবিতে এটিই দেন ক্যাপসন। তবে কেলি এর আগে ম্যান অফ স্টিল-খ্যাত অভিনেতা হেনরি কেভিলের সঙ্গে স্বল্পসময়ের জন্য প্রেমে আচ্ছন্ন ছিলেন।
 
কিম কার্দেশিয়ান
খোলামেলা পোজ দিয়ে ছবি তুলতে জুড়ি নেই কিম কার্দেশিয়ানের। সম্প্রতি আই ক্লাউড হ্যাক করে তারকাদের নগ্ন, অর্ধনগ্ন ছবি অনলাইনে ছড়িয়ে দেয় হ্যাকাররা। এ তালিকায় উপরের দিকে ছিলেন কার্দেশিয়ান। এ নিয়ে তোলপাড়ও কম হয়নি। সম্প্রতি শ্যাম্পেনের বোতল হাতে পেছনের খোলা ছবি প্রকাশ করে আবার আলোচনায় এসেছেন। এটাকে ব্রেক দ্য ইন্টারনেট শিরোনাম দিয়েছেন কাগজওয়ালারা। হাজারো তরুণের হৃদয়ের রানি এবারের সার্চ রেজাল্টেও উপরের দিকে।
 
ফ্রোজেন
ফ্রোজেন নামে অ্যানিমেশন চলচ্চিত্র এবং গেম উভয় রয়েছে। রূপকথার আদলে তৈরি এ শিল্প হৃদয় কেড়েছে হাজারো দর্শক ও গেইমারের।
লস অ্যাঞ্জেলেসে চলতি বছর অনুষ্ঠিত গোল্ডেন গ্লোবে সেরা অ্যানিমেশন ছবি নির্বাচিত হয়েছে ফ্রোজেন। বিলিয়ন ডলার ব্যবসা করা এ চরিত্র এবারের খোঁজাও হয়েছে বেশ।
 
মিলি সাইরাস
মার্কিন পপতারকা মিলি সাইরাস বছরজুড়ে বিভিন্ন কারণে আলোচিত ছিলেন। গত সেপ্টেম্বর থেকে ডমিনিকান রিপাবলিক সরকার গানের মাধ্যমে যৌনতা, অপরাধমূলক প্রবণতা এবং নিষ্ঠুরতাকে উসকে দেয়ার অভিযোগে তাকে নিষিদ্ধও করেছিল।
এমনকি ভি ম্যাগাজিনের ৯১তম প্রকাশনার দ্য রেবেল ইস্যুতে চলতি বছর ক্যামেরার সামনে নগ্নও হয়েছিলেন এ তারকা। এগুলোর কারণে আলোচনায় ছিলেন বেশ।২০০৮ সালে সার্চ রেজাল্টে চার নাম্বারে ছিলেন তিনি। এক বছর পর ২০১০ সালে আবার তালিকায় আসেন তিনি। পরে ২০১৩ সালে সার্চ রেজাল্টের শীর্ষে উঠেন তিনি। ব্যাঙ্গাবয়েজ খ্যাত এ তারকা এবার সার্চে রয়েছেন ৮ নম্বরে।
 
আইফোন ৬
চলতি বছরের ১৯ সেপ্টেম্বর অনেক গুঞ্জন ও গুজবের ইতি ঘটিয়ে বাজারে আসে অ্যাপলের নতুন স্মার্টফোন আইফোন ৬-এর দুটি মডেল। অ্যাপলের প্রতি গ্রাহকদের দুর্বলতা বেশি থাকায় নতুন ফোন বাজারে আসার গুজব শুনেই গ্রাহকরা মুখিয়ে ছিলেন। দেখতে পাতলা কিন্তু আগের চেয়ে বড় পর্দার এ স্মার্টফোন বিক্রিতেও সাড়া ফেলেছে প্রযুক্তি বিশ্বে। ৫০ এমবিপিএস এলটিই সাপোর্ট, তিন গুণ দ্রুত ওয়াইফাই, ওয়াইফাই কলিং, অ্যাপল পে পেমেন্ট সিস্টেম ও এনএফসি সুবিধার এ আইফোনের খবর জানতে ইন্টারনেটে হামলে পড়েছিলেন অনেকে। তাইতো সার্চেও ছিল নয় নম্বরে।
 
জেনিফার অ্যানিস্টন
সার্চ রেজাল্টের জনপ্রিয়তায় সেরা দশে আছেন জেনিফার অ্যানিস্টন। ৪৫ বছর বয়সী হলিউডের এ অভিনেত্রী মা হতে চলেছেন। ব্রাড পিটের সঙ্গে ছাড়াছাড়ির পর নানা ঘাটের জল খাওয়া এ অভিনেত্রী এখন ওয়ানডারলাস্ট মুভির সহঅভিনেতা জাস্টিন থেরক্সের সঙ্গে থাকছেন। তাদের বিয়ের সম্ভাব্য তারিখ এবং তার অন্তঃসত্ত্বা হওয়ার খবরের কারণেই বছরজুড়ে আলোচনায় ছিলেন এ অভিনেত্রী।
Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 − 1 =