ওডেস্কে সফল হওয়ার কিছু প্রয়োজনীয় টিপস

2
492

১. ওডেস্কে অ্যাকাউন্ট খোলার পর প্রোফাইল ১০০% কমপ্লিট করা।

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

৩. আপনি যে বিষয় নিয়ে ওডেস্কে কাজ করতে চান সে সম্পর্কিত উন্নতমানের কিছু পোর্টফলিও (Portfolio) দেওয়া। কমপক্ষে ১০ টি পোর্টফলিও দেওয়া।

 

২. সুন্দর এবং তথ্যবহুল একটি প্রোফাইল অবজেক্টিভ তৈরি করা, যাতে বায়ার (Buyer) আপনার প্রোফাইল অবজেক্টিভ পড়ে আপনাকে কাজ দিতে আগ্রহী হয়।

 

৪. যতগুলো সম্ভব স্কিল-টেস্ট (Skill Test) দেওয়া। স্কিল-টেস্টগুলোতে স্কোর যাতে 4.00 এর উপরে থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

 

৫.যতবেশি স্কিল-টেস্ট আপনি দিবেন আর ভাল রেজাল্ট করবেন, বায়ার তার কাজের জন্য ততবেশি আপনাকে দক্ষ ও উপযুক্ত মনেকরবে।

 

৬. জব বা কাজ পাওয়ার জন্য কাজের সাথে সম্পর্কিত দক্ষতা ও অভিজ্ঞতাপূর্ণ, শক্তিশালী এবং তথ্যবহুল কভার লেটার (Cover Letter) জমা দেয়া, যাতে কভার লেটার দেখে বায়ার আপনাকে ঐ কাজের জন্য উপযুক্ত মনেকরে।

 

৭. ওডেস্ক, ইমেইল এবং স্ক্যাইপি -তে রেগুলার আপডেট থাকতে হবে। কারন যেঁকোন সময় বায়ার যে কোন মেসেজ, ইন্টারভিউ বা কাজের জন্য হায়ার করতে পারে। আপনাকে চেষ্টা করতে হবে যতদ্রুত সম্ভব পরিস্থিতি সম্পর্কে অবগত হয়ে উত্তর দেওয়ার।

 

৮. রাতে (বাংলাদেশী সময় অনুযায়ী) কাজের জন্য অ্যাপ্লাই (Apply) করা। বেশিরভাগ সময় আমরা এই ভুলটা করি। বায়ার যখন ঘুমিয়ে থাকে তখন আমরা কাজের জন্য অ্যাপ্লাই করি, আর যখন বায়ার সবাইকে কাজ দেওয়ার জন্য বসে থাকে তখন আমরা ঘুমাই।

 

৯. অনেক সময় অনেক বায়ার নতুনদের কাজ দিতে চান না। কারন তারা কাজের গুনগত মান নিয়ে চিন্তা করেন। নতুনদের উপরের ১-৭ নম্বর পর্যন্ত টিপস অনুসরন করার পাশাপাশি কাজের মান অনুযায়ী একটু কম রেটে অ্যাপ্লাই করা। পরবর্তীতে ফিডব্যাক, এক্সপেরিইয়েন্স এবং ওয়ার্কিং আওয়ার বেশি হলে সাভাবিক রেটে অ্যাপ্লাই করতে হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. এটাতো কমন টিপস্, আমি কখনো ফ্রিল্যান্সিং কাজ করি নাই, তবে শুরু করতে চাচ্ছি এই জন্য পারলে কিছু টিপস দেন, এবং কোন সাইটে কাজ করবো, কি ভাবে করবো, জানালে খুশি হবো। ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 + 12 =