স্কাইপ রিয়েল টাইমে অনুবাদ সেবা চালু করছে

0
340

স্কাইপ রিয়েল টাইমে অনুবাদ সেবা চালু করছে স্কাইপে বিদেশি বন্ধুর সঙ্গে কথা বলছেন কিন্তু ভাষা বুঝতে পারছেন না? স্বয়ংক্রিয় অনুবাদ সেবা যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট, যাতে স্কাইপে কথা বলার সঙ্গে সঙ্গে রিয়েল টাইমে তার অনুবাদ সেবা মিলবে। আজ ১৬ ডিসেম্বর রিয়েল টাইমে অনুবাদের ক্ষেত্রে একধাপ অগ্রসর হওয়ার ঘোষণা দিয়েছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠানটি।

স্কাইপ আনল নতুন সেবা স্কাইপ রিয়েল টাইমে অনুবাদ সেবা চালু করছে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্কাইপে পরীক্ষামূলকভাবে স্প্যানিশ থেকে রিয়েল টাইমে ইংরেজি ও ইংরেজি থেকে স্প্যানিশে ভাষান্তর করার সুবিধা চালু করছে মাইক্রোসফট। মাইক্রোসফটের কর্মকর্তা গুরদীপ পাল বলেছেন, ‘স্কাইপ ট্রান্সলেটর প্রিভিউ প্রোগ্রামের প্রথম ধাপ চালু করতে পেরে আমরা রোমাঞ্চিত। শুরুতে স্প্যানিশ ও ইংরেজি দিয়ে এটি পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে। এই ট্রান্সলেটর বিশ্বজুড়ে মানুষের মধ্যে যোগাযোগ, সংযোগ ও সহযোগিতার ক্ষেত্রে সম্ভাবনার দুয়ার খুলে দেবে। ভাষার ব্যবধান আর ভৌগোলিক বেড়াজালে মানুষ আর আটকে যাবে না।’

মাইক্রোসফটের ওই কর্মকর্তা আরও বলেন, ‘স্কাইপ ট্রান্সলেটর মূলত মেশিন লার্নিং বা যন্ত্রের শিক্ষণপদ্ধতিতে কাজ করে। এর অর্থ এই প্রযুক্তির ব্যবহার যত বাড়বে, এই ট্রান্সলেটর তত বেশি আধুনিক ও কার্যকর হয়ে উঠবে।’ এ বছরের মে মাসে রিয়েল টাইম ভয়েস ট্রান্সলেটশনের ক্ষেত্রে যুগান্তকারী একটি উদ্ভাবনের ঘোষণা দিয়েছিল মাইক্রোসফট যা ইউনিভার্সাল ট্রান্সলেটর বা সর্বজনীন অনুবাদ যন্ত্রের প্রয়োজন মেটাবে বলেই দাবি করেছিল তারা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × 5 =