ওডেস্ক বা ইল্যান্সে নিয়মিত জব পাওয়ার টিপস

0
624

ওডেস্ক বা ইল্যান্সে যারা  ফ্রিল্যান্সিং করেন অনেক ক্ষেত্রেই দেখা যায় অল্প কিছু কাজ পাওয়ার পর আর কাজ পাচ্ছেন না, এটার জন্য অনেক ফ্যাক্টর জড়িত।

এর মধ্যে লং টার্ম প্লান নিয়ে নিজেকে স্কিলড না করা, প্রফেশনাল পোর্টফোলিও না থাকা, সময়ের ট্রেন্ড এর সাথে নিজেকে ফিট করতে না পারা এরকম অনেক কারণ রয়েছে। ফ্রিল্যান্সিং এ লং টার্ম প্লান-লং টার্ম সাকসেস নিয়ে শীঘ্রই একটি পোষ্ট দিব ইনশাল্লাহ। তদুপরি নুতন ফ্রিল্যান্সারদের কন্টিনিউ কাজ পাওয়ার কিছু টিপস্ শেয়ার করব এ পোষ্টে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. কোন কাজ পেলে তা সুষ্ঠভাবে সম্পন্ন করার পরে ক্লায়েন্টকে বলতে পারেন-আপনি আর কি কি কাজে পারদর্শী। উদাহরণস্বরুপ, আপনি ক্লায়েন্টকে পিএসডি টু এইচটিএমএল এর একটি কাজ করে দিলেন। কাজটি সম্পন্ন হওয়ার পর তাকে অফার দিতে পারেন-তার সাইটের জন্য এসইও বা ব্যাকলিংকের কাজ করতে হবে কিনা-এক্ষেত্রে, আপনি আপনার এসইও কাজের কোন পোর্টফোলিও দেখাতে পারেন। ফলে ক্লায়েন্ট ঐ মূহুর্তে কাজ না দিলেও পরবর্তীতে আপনাকে ডাকবে।

২. কাজ শেষ হওয়ার পর ভাল একটা ফিডব্যাক পেলেন-সাথে সাথে ক্লায়েন্টকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এটাও অফার দিয়ে রাখবেন-আপনি ক্লায়েন্টের সামগ্রিক আচরণে খুশি এবং ভবিষ্যতে যে কোন কাজের জন্য সবসময় প্রস্তুত।

৩. সততা, কমিটমেন্ট, প্রজেক্টের টাইমফ্রেম ইত্যাদি বিষয়ে সিরিয়াস থাকবেন। এতে ভবিষ্যতে ক্লায়েন্ট অনগোয়িং কাজ দিবে।

সবাই ভাল থাকবেন। পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করার অনুরোধ রইল।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 4 =