নষ্ট লাইট বাল্ব দিয়ে বানিয়ে নিন সুন্দর একটি ফুলদানী :) ক্রিয়েটিভ ওয়ার্ক

0
756

আমাদের ঘরে প্রতিদিনই কিছু জিনিস নষ্ট হয়ে যায় কিংবা ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। বেশিরভাগ সময়ই আমরা এগুলো হয়তো ফেলে দিই ডাস্টবিনে। কিন্তু একটু বুদ্ধি খাটালেই এই ফেলে দেয়া জিনিসগুলো থেকেই তৈরি করা যেতে পারে দারুণ সব প্রয়োজনীয় জিনিস। আজকে জানুন কিভাবে নষ্ট হয়ে যাওয়া লাইট বাল্ব থেকে তৈরি করবেন চমৎকার ফুলদানি।

যা যা লাগবে

(১) নষ্ট হয়ে যাওয়া বাল্ব
(২) চিমটা
(৩) স্ক্রু ড্রাইভার
(৪) প্লায়ার বা আংটা
(৫)ফুল
(৬) পাতলা দড়ি/সুতা/তার অথবা বোতলের প্লাস্টিক ক্যাপ (ইচ্ছানুযায়ী, তবে প্রয়োজনীয় নয়)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

যেভাবে করবেন

নষ্ট লাইট বাল্ব নষ্ট লাইট বাল্ব দিয়ে বানিয়ে নিন সুন্দর একটি ফুলদানী :) ক্রিয়েটিভ ওয়ার্ক

(১) একটু খেয়াল করলেই দেখবেন বাল্বের মুখে পিতল বা রূপালি রঙয়ের একটি গোলাকার চাকতি লাগানো আছে। চিমটা দিয়ে সেটি তুলে ফেলুন। চাকতির নিচেই কালো রঙয়ের একটি অংশ থাকে। এটি কিন্তু ধাতু বা প্লাস্টিকের নয়, কাঁচের। একটি স্ক্রু ড্রাইভার দিয়ে সাবধানে এই কালো অংশটিকে ভেঙ্গে ফেলুন। পুরো কাজটি কোন কাগজের উপর করুন, যাতে মেঝে বা অন্য কোথাও কাঁচের গুড়ো পড়ে না যায়।

(২) বাল্বের ভেতরেই দেখতে পাবেন বেশ কিছু কাঁচের টিউব আর ছোট ছোট তার রয়েছে। স্ক্রু ড্রাইভার, চিমটা কিংবা প্লায়ার দিয়ে আস্তে আস্তে সেগুলো ভেঙ্গে ফেলুন। খেয়াল রাখবেন বাল্ব যেন ভেঙ্গে না যায় কিংবা হাত যেন কেটে না যায়। যখন মনে হবে বাল্ব এর ভেতরে অবশিষ্ট কিছু নেই তখন বাল্বটি পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নষ্ট লাইট নষ্ট লাইট বাল্ব দিয়ে বানিয়ে নিন সুন্দর একটি ফুলদানী :) ক্রিয়েটিভ ওয়ার্ক

(৩) এবার বাল্বের ভেতর পানি ঢেলে আপনার পছন্দের ফুল গাছটি নতুন এই ‘বাল্ব ফুলদানি’তে রাখুন। ঘরের এক কোণে ঝুলিয়ে রাখতে চাইলে বাল্বের মুখে থাকা রূপার ক্যাপের সাথে তার বা সুতা পেঁচিয়ে নিতে পারেন। এছাড়া টেবিলের উপরও এই বাল্ব ফুলদানি সাজিয়ে রাখতে পারেন। তবে সেক্ষেত্রে বাল্বটিকে কোন বোতলের গোল ঢাকনি বা ক্যাপের উপর দাঁড় করিয়ে রাখতে হবে। বাল্বের নিচের অংশটি খুব সহজেই বোতলের ক্যাপের ভেতরের খাপে বসে যাবে। বাল্বের আকৃতি অনুযায়ী বোতলের ক্যাপ ব্যবহার করুন।

ঘরের কোণে কিংবা স্টাডি টেবিলের উপর এক টুকরো প্রকৃতি। দারুণ নয় কি?

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × four =