আপনি কি জানেন? প্রতি আট সেকেন্ডে একজন বাংলাদেশি যুক্ত হচ্ছে ফেসবুকে

0
568

প্রতি আট সেকেন্ডে একজন বাংলাদেশি যুক্ত হচ্ছে ফেসবুকে আপনি কি জানেন? প্রতি আট সেকেন্ডে একজন বাংলাদেশি যুক্ত হচ্ছে ফেসবুকেবর্তমানে দেশে প্রতি আট সেকেন্ডে ফেসবুকে একটি নতুন প্রোফাইল খোলা হচ্ছে। ২০১৩ সালে এ জন্য লাগত ১০ সেকেন্ড। আর সারা বিশ্বে প্রতি সেকেন্ড গড়ে পাঁচটি নতুন প্রোফাইল খোলা হয়।

বিশ্বে ১৬০ কোটির বেশি লোক এখন ফেসবুকে যুক্ত রয়েছে। এদের মধ্যে প্রায় ১৩৫ কোটি মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করে। তারা সবাই মিলে মাসে ৩০ কোটি ছবি আপলোড করে এবং একবার ঢুকলে প্রায় ২০ মিনিট সেখানেই থাকে!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইন্টারনেটে সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুকে বাংলাদেশি নিবন্ধিত ব্যবহারকারীর সংখ্যা কোটি ছাড়িয়েছে। এখন দেশে এই সংখ্যা এক কোটি আট লাখ। ফেসবুক থেকে এ তথ্য জানা গেছে। অথচ ২০০৯ সালের জুলাই মাসে বাংলাদেশে ফেসবুকের ব্যবহারকারী ছিল মাত্র ৯৬ হাজার!

বাংলাদেশের ব্যবহারকারীদের মধ্যে ৮৬ লাখই (৭৯.৬%) পুরুষ। আমাদের দেশে মেয়েদের সংখ্যা অনেক কম (২০.৪%) হলেও বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীদের প্রায় অর্ধেকই নারী। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও তরুণেরাই সংখ্যাগরিষ্ঠ।

১৩-২৫ বছর বয়সীর সংখ্যা প্রায় ৮০ লাখ!  সামাজিক যোগাযোগের এই মাধ্যমটিতে নিজের মত প্রকাশ, ছবি কিংবা ভিডিও আপলোড করার পাশাপাশি বিভিন্ন গ্রুপে আলাপ-আলোচনা করা যায়। এমনকি নিজের  প্রতিষ্ঠানের প্রচার ও বিপণনের কাজও সেরে নেওয়া যায়।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 2 =