উইকিপিডিয়া এবং গ্রামীণফোন একযোগে কাজ করবে

0
341

উইকিপিডিয়াতে বাংলা ভাষার তথ্য বাড়াতে গ্রামীণফোন এবং উইকিপিডিয়া একযোগে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ব সাহিত্য কেন্দ্রে আয়োজিত ‘উইকিপিডিয়া রিজিওনাল কন্ট্রিবিউটরস মিট’ শীর্ষক সংবাদ সম্মেলনে সোমবার এ তথ্য প্রকাশ করা হয়।

উইকিপিডিয়া এবং গ্রামীণফোন উইকিপিডিয়া এবং গ্রামীণফোন একযোগে কাজ করবে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

জানা গেছে, আগামী ২৯ নভেম্বর থেকে ৭টি অঞ্চলজুড়ে এ প্রচারাভিযান চলবে, যা আগামী বছরের ফেব্রুয়ারিতে একটি কেন্দ্রীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। বিশ্বকোষ উইকিপিডিয়া এবং ইন্টারনেটে বাংলা ব্যবহার সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, রংপুর, বরিশাল বিভাগে এই কর্মসূচি চলবে।

বাংলাদেশের তরুণ সমাজের সঙ্গে যোগাযোগ স্থাপন এবং ব্যক্তিজীবনে ইন্টারনেটের ব্যবহারের সুবিধা সম্পর্কে জানানো এ কর্মসূচির উদ্দেশ্য। ইন্টারনেট ব্যবহার এবং এর নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে একদিনের একটি কর্মসূচির আয়োজন করা হবে। এতে অংশগ্রহণকারীরা উইকিপিডিয়ার নিবন্ধগুলোতে কাজ করার ব্যাপারে প্রশিক্ষণ নিতে পারবেন। প্রতি সেশন শেষে এ সব অঞ্চলে অংশগ্রহণকারীদের নির্দিষ্ট নিবন্ধের ওপর কাজ করার জন্য বলা হবে যা নির্দিষ্ট সময়সীমার মধ্যে জমা দিতে হবে। নিবন্ধের সংখ্যা আর গুনগত বিচারে তিনজন বিজয়ী নির্বাচিত করা হবে যাদের গালা ইভেন্টে পুরস্কৃত করা হবে।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস মার্কাস এডাকটুসন, হেড অব ডিজিটাল এ্যান্ড সোশ্যাল মিডিয়া জাকিয়া জেরিন এবং উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি মুনীর হাসান উপস্থিত ছিলেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eleven + 16 =