আজীবনের জন্য একটিভ করে নিন ওয়ার্ল্ড এর সবচেয়ে জনপ্রিয় ফ্রী অ্যান্টিভাইরাস

0
745
কি “১ নম্বর র‍্যাঙ্কিং” এ অ্যাভাস্ট বিশ্বাস হচ্ছে না !!! অ্যাড করা ছবিটা দেখুন । সত্যি ! ইউজার র‍্যাঙ্কিং এ অ্যাভাস্ট এখনও বিশ্বে প্রথম স্থান দখল করে আছে । আর এর প্রোটেকশন ও পারফর্মেন্স দিনে দিনে বেড়েই চলছে । আশ্চর্য হলেও সত্য অনেক অনেক প্রিমিয়াম অ্যান্টিভাইরাস এর চেয়েও অ্যাভাস্ট ফ্রী অ্যান্টিভাইরাস এর প্রোটেকশন ও পারফর্মেন্স এখনও বেশী

আপনারা অনেকেই ক্র্যাক করা ন্টিভাইরাস ইউজ করেন । একবার ভাবুন তো আপনি আপনার বাসার জন্য দারোয়ান রেখেছেন যার হাত পা বাঁধা । বা তার চোখ নষ্ট । বা অন্য কোন সমস্যা । তাহলে ব্যাপারটা কেমন হবে !!! আপনি যখন ক্র্যাক বা প্যাঁচ করা অ্যান্টিভাইরাস ইউজ করেন তখন ব্যাপারটা কিছুটা এমনই হয় । প্রশ্ন যখন সিকিউরিটির তখন দারোয়ান হোক আর অ্যান্টিভাইরাস ই হোক তার শরীর-সাস্থ্য আর আচরণ বিধি সুস্থ্য হওয়া জরুরী । আশাকরি বুঝতে পেরেছেন । এখন আপনার সামার্থ নাই অ্যান্টিভাইরাস কেনার তাহলে !!! হ্যা ! তাহলেই অ্যাভাস্ট ফ্রী অ্যান্টিভাইরাস ।

আপনারা অনেকে মাইক্রোসফট অ্যান্টিভাইরাস ইউজ করেন । । ওটাও খুন ভাল অ্যান্টিভাইরাস । কিন্তু যারা ওটা ইউজ করবেন তাদের অবশ্যই উইন্ডোজ আপডেট করতে হবে । মাইক্রোসফট এর অ্যান্টিভাইরাস উইন্ডোজ এর অন্য অন্য সকল সিকিউরিটি আপডেট এর সাথে মিলে মিশে সুরক্ষা প্রদান করে । আপনি যদি উইন্ডোজ আপডেট এ আগ্রহী না হন । বা লিমিটেড ইন্টারনেট ইউজ করেন তবে আপনার জন্য অ্যাভাস্ট ই উপযুক্ত ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ডাউনলোড ও রেজিস্ট্রিশন:

1. প্রথমে এই লিংক থেকে অ্যান্টিভাইরাস টা ডাউনলোড ও ইন্সটল করুন । ( ৪এমবি মত একটা ফাইল ডাউনলোড হবে । অটা রান করলে সরাসরি ইন্টারনেট থেকে ডাউনলোড ও ইন্সটল হবে । লাইভ ইন্সটল স্লো ইন্টারনেট এর জন্য বিরক্তিকর তবে ধর্জ ধরে করতে পারলে এটাই সবচেয়ে উত্তম । কারন লাইভ ইন্সটল এ ইন্সটলার আপনার পিসির জন্য যেটা বেস্ট হবে সেভাবে ইন্সটল করে । এতে পিসির স্বাভাবিক গতির সাথে অপ্রতিরোধ্য সুরক্ষা তৈরি হয় ।তাই গুগলক্রোম, জাভা, ডিরেক্ট এক্স , ফ্ল্যাশ প্লেয়ার, শক ওয়েব প্লেয়ার , সহ আরও অনেক অনেক বড় বড় সফটওয়্যার নির্মাতা কোম্পানি লাইভ ইন্সটলার পরামর্শ করে । সিকিউরিটি , পারফর্মেন্স অক্ষুণ্ণ রেখে ম্যাশিনের সাথে মানিয়ে চলার জন্য । )

2. ইন্সটল শেষ এবার রেজিস্ট্রিশন করার পালা । এ জন্য … অ্যাভাস্ট সফটওয়্যার টা ওপেন করুন । এবার উপরে avast! Free Antivirus এর পাশে Register লেখা সবুজ বাটনে ক্লিক করুন । এখানে Free Protection এর নিচে Registerw বাটনে ক্লিক করুন । এবার একটা পপ-আপ উইন্ডো ওপেন হবে ওখানে আপনার প্রথম নাম , দ্বিতীয় নাম ও ইমেইল দিয়ে ” Register with email address ” সবুজ বাটনে ক্লিক করুন । এবার আপনাকে ইন্টারনেট সিকিউরিটি ট্রাই করার অফার করবে । “Try Internet Security for Free” সুবুজ বাটন এর নিচে থাকা ” Stay with Basic Protection ” বাটনে ক্লিক করুন ।

ব্যাস এবার একবছরের জন্য রেজিস্ট্রিশন শেষ । মাত্র ১ বছর !!! ক্র্যাক করলে তো ৫০ বছর :O চিন্তার কিছু নাই । ১ বছর পর শুধু লাইসেন্স রি-নিউ করলেই আবার একবছর । মানে সারা জীবন :D

সব কাজ শেষ হলে পিসি রিস্টার্ট দিন । পিসি তে লুকিয়ে থাকা ভাইরাস রিমুভ এর জন্য বুট টাইম স্ক্যান দিন । এর জন্য Scan ট্যাব থেকে Boot time scan সিলেক্ট করুন । পিসি রিস্টার্ট দিন ।

সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন । আপনাদের সবার ও সবার পিসির সুসাস্থ্য কামনা করি ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + 19 =