আইবিএমের নতুন ই-মেইল সেবা

0
354

মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল বিজনেস মেশিনস (আইবিএম) আইবিএম ভার্স নামে নতুন ই-মেইল সেবা চালু করেছে। শুরুতে ব্যবসা খাতের জন্য এ ই-মেইল সেবা চালু করেছে আইবিএম। সামাজিক যোগাযোগমাধ্যমের সাথে সংযুক্তি, ফাইল শেয়ারিং ও ব্যবহারকারীদের বিভিন্ন অভ্যাস বিশেষজ্ঞদের জানানো আইবিএমের নতুন সেবার প্রধান বৈশিষ্ট্য। আইবিএম তাদের অনেক দিনের পুরনো হার্ডওয়্যার ব্যবসার বদলে কাউড কম্পিউটিং খাতে আরো মনোনিবেশ করার পরিকল্পনা করছে।

আইবিএমের নতুন ই-মেইল সেবা আইবিএমের নতুন ই-মেইল সেবা

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মূলত এ কারণে ই-মেইলের মতো সেবা চালু করেছে প্রতিষ্ঠানটি। ভার্স নামের ই-মেইল সেবাটিতে বিল্ট ইন পারসোনাল অ্যাসিস্ট্যান্ট রয়েছে। এ প্রযুক্তি ই-মেইল ব্যবহারকারীর বিভিন্ন অভ্যাস শনাক্ত করবে এবং আগেরগুলোর সাথে তুলনা করবে। এ ধরনের সেবা গ্রাহককে তার বিভিন্ন অভ্যাস সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে সহায়তা করবে। এ ছাড়া আইবিএমের নতুন সেবায় রয়েছে ই-মেইলের সাথে সামাজিক যোগাযোগমাধ্যম ও ব্লগের সংযুক্তির সুযোগ। ব্যবহারকারী যেসব ই-মেইল নম্বরে বেশি যোগাযোগ করে, সেগুলো পিন করা থাকবে। পাশাপাশি বিভিন্ন শিডিউল ও অ্যাসাইনমেন্ট সংযুক্ত করে রাখা যাবে।

আইবিএমের সোস্যাল সলিউশন বিভাগের মহাব্যবস্থাপক জেফ চিক জানিয়েছেন, ই-মেইলের মতো জরুরি সেবার বাজারে বড় ধরনের পরিবর্তন আনছে আইবিএম ভার্স। বাজারে এরই মধ্যে রয়েছে আইবিএম এর সোস্যাল প্লাটফর্ম আইবিএম কানেকশনস ও ই-মেইল সেবা নোটস। বিশ্বের প্রায় ২৫ হাজার কোম্পানি নোটস সেবা ব্যবহার করে। এ দিকে আইবিএম কানেকশনস ব্যবহার করে বিশ্বের প্রায় ৫০ হাজার প্রতিষ্ঠান। আইবিএম-সংশ্লিষ্টরা জানান, উইন্ডোজের ই-মেইল সেবা আউটলুককেও জনপ্রিয়তা ও সেবাগ্রহণের দিক দিয়ে ছাড়িয়ে যাবে। ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ই-মেইল সেবা বাজারে আনার দিক দিয়ে আইবিএম প্রথম নয়। এর আগে গুগলও এ ধরনের একটি সেবা বাজারে এনেছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 − 9 =