মহাকাশ থেকে লাইভ শো দেখা যাবে টিভিতে

0
393

লাইভ টেলিকাস্ট ফ্রম স্পেস’, হ্যাঁ এবার আন্তর্জাতিক স্পেস সেন্টার থেকে সরাসরি তথ্য পাবেন টিভির পর্দায়। পরিবারের সবাই মিলেই সেই শো দেখতে পাবেন ঘরে বসে। এত দিনের জমে থাকা কত না-জানা বিষয় জানতে পারবেন ডিনার টেবিলে বসেই।

ব্রিটেনের একটি টিভি সংস্থা জানিয়েছে, এই প্রথম টিলিভিশনের পর্দায় এমন শো পরিবেশন করা হবে। তাও আবার মহাকাশ থেকে, সরাসরি। ন্যাশানাল জিওগ্রাফি চ্যানেলসহ ১৭০টি চ্যানেলে এই লাইভ শো দেখানো হবে। শো-এর হোস্ট হবেন ব্রিটেনের দ্য এক্স ফ্যাক্টর খ্যাত ডারমট ওল্যারি। তিনিও এই শো নিয়ে খুবই উচ্ছ্বসিত। লাইভ এই শো-টা করার জন্য আমি মুখিয়ে আছি। আর অপেক্ষা করতে পারছি না।, এই শো-টি বিশেষ করে শিক্ষা ও গবেষণামূলক কাজ, তবে এই ধরনের শো দেখতে দর্শকরাও যে অপেক্ষা করে থাকবে, তা বলাই বাহুল্য। জানালেন তিনি। হাউসটনে নাসার কন্ট্রোল অফিসের মাধ্যমে স্পেস সেন্টারের মহাকাশ্চারীদের সঙ্গে লাইভ কথা বলবেন ল্যারি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আন্তর্জাতিক স্পেস সেন্টারে কী কী কাজ হয়, মহাকাশ্চারীরা কেমনভাবে থাকেন, তাঁদের কাজ কী, সেখান থেকে পৃথিবীর নানা মুহূর্ত ও মহাকাশের নানা তথ্য এই লাইভ শো-তে পরিবেশন করা হবে বলে জানা গেছে। মহাকাশ থেকে সরাসরি লাইভ দেখা যাবে, তাও আবার এইচডিতে।

এই শো-এর মূল আকর্ষণ হিসেবে থাকবেন প্রফেসর স্টিফেন হকিং ও ব্রিটিশ মহাকাশচারী টিম পিক। ১০০ বিলিয়ন ডলারের এই অভিনব প্রোজেক্টের সঙ্গে জড়িয়ে আছে আইএসএস ও আরও ১২টি দেশ, যারা ২০০০ সাল থেকেই এই শো-টিকে সফল করতে একনাগাড়ে কাজ করে যাচ্ছে।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 + 14 =