ল্যাপটপ কি গ্রাহকের চাহিদা পূরণ করতে পারছে

    0
    424

    বর্তমান সময়ে স্মার্টফোন এবং ট্যাবলেট ডিভাইসের ভিড়ে সেভাবে কি ল্যাপটপ গ্রাহকের চাহিদা পূরণ করতে পারছে? অনেকের ধারণা আধুনিক সুবিধা সম্বলিত স্মার্টফোন সমূহ এবং উন্নত ট্যাবলেটের কারণে গ্রাহক অনেকটাই ল্যাপটপ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে! আধুনিক স্মার্টফোন এবং ট্যাবলেট ডিভাইসের ভিড়ে যদিও ল্যাপটপ প্রস্তুতকারী প্রতিষ্ঠান সমূহ আরও উন্নত সব চিপ এবং সুবিধা নিয়ে আসছে কিন্তু এসব সুবিধাও কি গ্রাহক ধরে রাখবে যথেষ্ট? চলুন দেখে নিই উল্লখ যোগ্য ৩ টি ক্ষেত্রে ল্যাপটপ কি কি পরিবর্তন এনেছে এবং কি কি পরিবর্তন আনা প্রয়োজন!

    ১) গতি এবং কর্ম দক্ষতাঃ গ্রাহক চায় তার ডিভাইস সমূহ দ্রুত গতির এবং কঠিন কাজ করতে সক্ষম হবে, বিশ্ব কম্পিউটার যেমন সাধারণ ডুয়েল কোর উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেম ওপেন করতে সময় নেয় ২০ সেকেন্ড অন্য দিকে কোর আই৭ একই সময় নেয় উইন্ডোজ ৮ ওপেন করতে! সুতরাং আমরা যখন কোন মেশিন কতোটা দ্রুত কাজ করে এই বিষয়ে আলোচনা করব তখন এই বিষয় সবার আগে উঠে আসবে। একই সাথে ল্যাপটপ কত দ্রুত যেকোনও সফটওয়্যার ওপেন করতে পারছে তাও গ্রাহক দেখতে চায়। মোট কথা গ্রাহক চায় দ্রুত কম্পিউটিং, কারণ সময় এবং কাজ আগের চেয়ে অনেক জটিল থেকে জটিল হচ্ছে প্রতিটা মিনিটের মূল্য ব্যবহারকারীদের কাছে এখন অনেক বেশি।

    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting

    ২) আধুনিক উন্নত ডিসপ্লেঃ বর্তমানে টেকনোলোজি ব্যবহারকারীরা দেখছে তাদের আসে পাশে উন্নত সব বৈশিষ্ট সম্পূর্ণ স্মার্ট ডিভাইস এসব ডিভাইসে যেমন ট্যাবলেট, স্মার্ট ফোন ইত্যাদিতে সংযুক্ত করা হচ্ছে উন্নত এবং সর্বশেষ ডিসপ্লে প্রযুক্তি ফলে গ্রাহক এসব প্রযুক্তির সমন্বয় ল্যাপটপেও চাইছে। ফলে বর্তমানে ল্যাপটপ সমূহে অধিক ক্ষমতাধর চিপ ব্যবহারের পাশাপাশি ব্যবহার করা হচ্ছে হাই রেজুলেশন ডিসপ্লে! যেমন অ্যাপেল ম্যাকে Retina displays ব্যবহার করেছে ফলে ব্যবহারকারীরা অসাধারণ অভিজ্ঞতা পাচ্ছে ছবি কিংবা ভিডিও দেখার ক্ষেত্রে।

    ৩) ব্যাটারি ক্ষমতাঃ যেকোনো বহন যোগ্য ডিভাইসের কথা এলেই সবার আগে এর রিমোট পাওয়া সিস্টেম অর্থাৎ ব্যাটারি ক্ষমতা গ্রাহকের প্রথম দেখার বিষয় হিসেবে কাজ করে। যেমন বর্তমানে ব্যবহারকারীরা সবার আগে চায় তাদের ল্যাপটপ কমের মাঝে ১০ থেকে ১১ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিবেই! এছাড়া সর্বোচ্চ ব্যবহারের ক্ষেত্রে এটি ৬ থেকে ৭ ঘন্টা টানা সার্ভিস দিবেই ! বর্তমানে ব্যবহারকারীরা তাদের ল্যাপটপে দীর্ঘ সময় ধরে নেট ব্যবহার করা সহ আরও অনেক গুরুত্ব পূর্ণ কাজ করে থাকে একই সাথে অনেকেই গেমস গেলা এবং ছবি দেখার কাজ করেন আর এসব কাজ করতে প্রয়োজন যথেষ্ট পরিমাণ ব্যাটারি চার্জ! বাস্তবিক পক্ষে ল্যাপটপ ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীর প্রথম বিবেচনা থাকে এর গতি, ডিসপ্লে, পাওয়ার! অতএব ল্যাপটপ ইন্ড্রাস্টি এই মুহূর্তে স্মার্টফোন এবং ট্যাবলেটের তুমুল জনপ্রিয়তার মাঝে নিজেদের একটি অবস্থান গড়ে তুলতে হলে অবশ্যই এই বিষয় সমূহ এবং গ্রাহকের চাহিদা একই সাথে মূল্যের সহজলোভ্যতার বিষয়ে বিশেষ মনোযোগ দিতে হবে।

    টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting

    একটি উত্তর ত্যাগ

    Please enter your comment!
    Please enter your name here

    12 + eleven =