সাশ্রয়ী মূল্য এবং প্রযুক্তিগত উৎকর্ষতায় ওয়ালটনের তিনটি মডেলের স্মার্টফোন

0
438

প্রযুক্তি আর বিস্ময় যেমন হাত ধরে এগোচ্ছে। তেমনি চলছে ওয়ালটনের স্মার্টফোনের অগ্রযাত্রা। এরই ধারাবাহিকতায় আরো তিন মডেলের স্মার্টফোন এনেছে ওয়ালটন। সাশ্রয়ী মূল্য এবং প্রযুক্তিগত উৎকর্ষতায় সর্বোত্তম সেবাই এই স্মার্টফোনগুলোর বিশেষত্ব।

ওয়ালটন স্মার্টফোন সাশ্রয়ী মূল্য এবং প্রযুক্তিগত উৎকর্ষতায় ওয়ালটনের তিনটি মডেলের স্মার্টফোন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এই সব মডেলের এই এন্ড্রয়েড স্মার্টফোনগুলো হচ্ছে প্রিমো জিএইচপ্লাস, ভি-১ এবং আর-৩। ওয়াইফাই, ওটিজি, করনিং গরিলা গ্লাসসহ নানাবিধ আকর্ষনীয় সুবিধা সম্বলিত প্রিমো সিরিজের নতুন সেটগুলো মোবাইল ফোনের বাজারে ভিন্ন মাত্রা যোগ করবে বলে সংশ্লিষ্টদের ধারণা।

এই সেটগুলোর মধ্যে জিএইচ প্লাস সবচেয়ে সাশ্রয়ী। দাম কম হলেও গ্রাহকরা পাবেন উন্নত এবং আধুনিক সেবা। এই সেটে নিখুঁত ছবি ধারণের জন্য থাকছে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং। আছে বিএসআই প্রযুক্তি সমৃদ্ধ ৫ মেগা পিক্সেল অটো ফোকাস ক্যামেরা। ২ এমপি বিসিআই ফ্রন্ট ক্যামেরা ভিডিও কলিংয়ে দেবে স্পষ্ট ছবি। বিনোদনের জন্য এফএম রেডিও, মিউজিক প্লেয়ারসহ নানা সুবিধাতো থাকছেই।

ওয়ালটন মোবাইল ফোনের গবেষনা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলী আল বশির আহমেদ জানান, এই সেটে থাকছে ৫ ইঞ্চি ডিসপ্লে, ৪ জিবি রম। জিএইচ সেটে ল্যাম ছিলো ৫১২ এমবি। কিন্তু জিএইচ প্লাসে র্যাম দ্বিগুন (১ জিবির উপরে)।

প্রিমো জিএইচ প্লাস-এ রয়েছে ২২০০ মিলি এম্পিয়ার লিথিয়াম ব্যাটারী, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং। ইউএসবি ওটিজি থাকায় পেনড্রাইভ, মাউস, কিবোর্ড ব্যবহারের সুবিধা আছে। থ্রিজি সুবিধার এই সেটে পাবেন ওয়াইফাই, ব্লুটুথ, হল সেন্সর। হল সেন্সর দিয়ে স্মাার্ট ফ্লিপ কভার করা যায়। ফ্লিপ কভার বন্ধ থাকা অবস্থায়ও কল রিসিভ করা যায়। এই সেটটির মূল্য ১০৫৯০ টাকা।

দেখতে খুবই আকর্ষণীয় প্রিমো ভি-১। যারা মোবাইল ফটোগ্রাফি পছন্দ করেন তাদের জন্য উপযুক্ত সেট এটি। গ্রাফিক্স প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোরাডকোর মালি ৪৫০। যুক্ত হয়েছে ১৬ জিবির হাইপারফরমেন্স ইন্টারনাল স্টোরেজ। আছে ওমনিভিশন বিএসআই সেন্সর, ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস রিয়ার ক্যামেরা, ৫ এমপি বিএসআই ফ্রন্ট ক্যামেরা এবং ৫ ইঞ্চি আল্টা শার্প ফুল এইচডি আইপিএস২ ডিসপ্লে। শক্তিশালী অডিও প্রি-অ্যামপ্লিফ্লাইয়ার মিউজিক লাভারদের সময়কে আরো উপভোগ্য করবে।

এই সেটের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ভি-১ অ্যান্ড্রয়েড ভার্সন ৪.৪ এ আপগ্রেড করা সম্ভব। আরো আছে স্লিপ মুড সেপসার এবং স্মার্ট ইন্টেলিজেন্স। কানেটিভিটিতে থাকছে ওটিজি, ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসনি ইত্যাদি সুবিধা। আছে ডুয়েল সিম চেম্বার, ২২০০ মিলি এম্পিয়ার ব্যাটারী। এই সেটের দাম ২২,৯৯০ টাকা।

প্রিমো জিএইচ প্লাস এবং ভি-১ এখন বাজারে পাওয়া যাচ্ছে। এ সপ্তাহের মধ্যেই ক্রেতাদের হাতে পৌঁছবে আরেকটি নতুন সেট প্রিমো আর-৩। ব্যবহারকারীরা এতে পাবেন ১.৩ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসর, ৪.৭ ইঞ্চি সম্পূর্ণ ব্ল্যাক লেভেল হাই ডেফিনেশন ডিসপ্লে এবং স্লিম কম্প্যাক্ট ডিজাইন। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.২.২। এটিও অ্যান্ড্রয়েড ৪.৪ এ পরিবর্তনশীল। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে বিএসআই ৮ এমপি রিয়ার ক্যামেরা, ২ এমপি ফ্রন্ট ক্যামেরা, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়াইফাই এবং ওয়ারলেস ডিসপ্লে। ৭.৯ মিলিমিটার সরু এবং ১৩৭ গ্রাম ওজনের এই হ্যান্ডসেটে রয়েছে ২০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী, ফুল এইচডি ভিডিও রেকডিং এবং প্লে-ব্যাক সুবিধা। ওয়ালটন ব্র্যান্ডের এই হ্যান্ডসেটের মূল্য ১২৮৯০ টাকা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 4 =