উইন্ডোজ ৭ পিসি দ্রুত চালু করার ট্রিকস

1
1332

সাধারণভাবে পিসি চালু করতে দুই থেকে তিন মিনিট লেগে যায়। আর পিসিতে উইন্ডোজ সেটআপ দেয়ার পর সময় যতই গড়ায় পিসি চালু ও বন্ধ হতে সময়ের পরিমাণও আস্তে আস্তে ততই বাড়তে থাকে। ওয়েলকাম কিংবা সাটিংডাউন লেখার পাশে কার্সরের ঘোরার দৃশ্যটা বেশ বিরক্তিকর। এই বিরক্তিটা কাটাতে পারেন খুব সহজে। অল্প কিছু ধাপ অনুসরণ করার মাধ্যমে খুব অল্প সময়েই আপনার পিসিকে চালু করতে পারবেন।

উইন্ডোজ ৭ দুভাবে কাজটি করা যেতে পারে। প্রথম পদ্ধতিতে আপনাকে স্টার্ট বাটনে ক্লিক করে  অল প্রোগামসে যেতে হবে। সেখান থেকে স্টার্টআপে গেলেই দেখতে পাবেন থার্ড পার্টির কোনো সফটওয়্যারগুলো আপনার পিসির গতি কমাচ্ছে। সেই সফটওয়্যারগুলোর নামের ওপর কার্সর রেখে ডিলিট করতে হবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

উইন্ডোজ ৭ পিসি দ্রুত চালু করার ট্রিকস উইন্ডোজ ৭ পিসি দ্রুত চালু করার ট্রিকস

দ্বিতীয় পদ্ধতিতে আপনার পিসিতে প্রথমে Run চালু করে msconfig টাইপ করে এন্টার দিতে হবে। তাহলে উপরের ছবির মতো একটি ডায়ালগ বক্স আসবে। এখান থেকে স্টার্টআপ বাটনে ক্লিক করলে পিসি চালুর সময় যে সফটওয়্যারগুলো চালু হয় সেগুলোর তালিকা আসবে। সেখান থেকে সফটওয়্যারগুলো enable এবং disable করার সুযোগ পাবেন। এবার দেখে দেখে অপ্রয়োজনীয় ও কম প্রয়োজনীয় সফটওয়্যারগুলোকে disable করে দেন। ব্যাস ঝামেলা শেষ আপনার পিসি এখন খুব দ্রুত চালু হয়ে যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. ভাই নির্ভর করে আপনার কম্পিউটার কনফিগারেশনের উপর. আমার কম্পিউটার ১০- ১৫ সেকেন্ড এর মধ্যে স্টার্ট হয়ে যায়.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four + eight =