পেপাল সংক্রান্ত সমস্যার সমাধান

40
1345

পেপাল সংক্রান্ত সমস্যার সমাধান

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

আমরা অনলাইন বুঝি । বেশ আয় ও হচ্ছে আজকাল । খুব ভালো লাগে ডলার গুলু আমাদের অ্যাকাউন্ট এ দেখতে । কিন্তু গোল টা বাঁধে তখনই যখন আমরা অই ডলার গুলু ক্যাশ করতে হিমসিম খেয়ে যাই। রীতিমত অত্যাচারিত মনে হই পেপাল এর বেলাই । বাংলাদেশের সরকারের অদ্ভুত কিছু সিদ্ধান্তের জন্য আমরা পেপাল এর সেবা থেকে বঞ্চিত, যেখানে ৭৫ % কাজে পেপাল এর উপস্থিতি রয়েছে । আমার আগের টিউন টি তে একটি সাইট থেকে আয় এর কথা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। সেই সাইট এর একাটাই সমস্যা টা হল শুধু পেপাল সাপোর্ট করে । এমন আরও অনেক সাইট আছে জা শুধু পেপাল সাপোর্ট করে। টিউনটিতে অনেকেই পেপাল এর বেপারে সাহায্য চেয়েছেন। আমার অনেক বন্ধু এই বেপারে লিখার জন্য বলল । আমিও ভাবলাম আমি লিখলে হইত অনেক নতুনদের উপকার হবে । তাই পেপাল নিয়ে এত কপচা কপচি । সরা সরি তাহলে কাজের কথাই আসা যাক ।

 

কিভাবে পেপাল একাউনট তৈরি করবেনঃ

 

বাংলাদেশে  পেপাল যখন একাউনট সাপোর্ট করে না । তখন সহজ ভাষাই আমাদের একাউনট টি করতে হবে অন্য দেশের নামে । আপনার বিদেশে কোন বন্ধু বা আত্মীয় থাকলে তার মাধ্যমে একটি একাউনট ওপেন করা সবচাইতে উত্তম হবে । কিন্তু যাদের নেই তারা নিচের পদ্ধতি অনুসরন করতে পারেন।

১) paypal.com এ যান । sign up  ক্লিক করুন

 

২)এখন ইচ্ছামত একটি দেশের নাম ব্যাবহার করুন । যেমন ঃ INDIA ,USA,CYPRUS ইত্যাদি । আমরা USA সিলেক্ট করি । বা আপনার নিজের ইচ্ছেমত । এরপর PERSONAL ACCOUNT > GET START এ  সিলেক্ট করুন ।

 

৩) এরপর ধারাভাহিক ভাবে প্রদান করুন আপনার ইমেইল, নাম , পাসওয়ার্ড দিন । খেয়াল করুন অ্যাড্রেস বারে আপনার দিতে হবে USA এর কোন ঠিকানা । গুগলের সাহায্য বের করুন ঠিকানা । GOOGLE.COM এ গিয়ে লিখতে পারেন “street address of usa “ , “ usa street address example “ .  আর যদি এতেও সমস্যা হই তবে ভিসিট করেন এই ঠিকানাই www.regus.com। মনে রাখবেন আমরা শুধু একটা ঠিকানা সংগ্রহ করে পেপাল ওপেন করছি । পেপাল এ পরে ঠিকানা পরিবর্তন করা যাই কিন্তু দেশ পরিবর্তন করা যাই না । খেয়াল রাখতে হবে যাতে স্টেট , সিটি এর সাথে জিপ কোড এর মিল থাকে ।

 

সুবিধার জন্য একটি ঠিকানা দিয়ে দিলাম

Bridge Plaza
2nd Floor
Fort Lee, New Jersey 07024( জিপ কোড )
United States

*** জিপ কোড সার্চ করতে লিখুন  “ zip code of new jersey “ ,” zip code of new york” ***

৪) ঠিকানা এর পর আপনাকে দিতে হবে মোবাইল নাম্বার । গুগল করে তা বের করতে পারেন । উদাহরন ঃ 777-888-9999.  এমন করেই মুলত USA এর নাম্বার হইয়ে থাকে ।

 

৫) এরপর save and continute click  করুন ।

 

এখন ঠিক ভাবে সব পুরন করতে পারলে আপনার পেপাল তৈরি হইয়ে গেল । তবে এইটি আনভেরিফায়ড । পরবরতিতে আপানাদের থেকে উৎসাহ পেলে পেপাল নিয়ে আরও কিছু পোষ্ট লিখবো । যাদের কে কথা দিয়েছি তাদের উপকারে আসলে ভালো লাগবে ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

40 মন্তব্য

  1. পেপালে কি করে আমি টাকা ডিপোজিট করবো…………….. যদি কোনভাবে সহযোগিতা করেন……..

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen + 18 =