ধুলাবালি ও পানি প্রতিরোধক – আইফোন-৬

0
706

রাতেই রিলিজ হচ্ছে বহুল প্রতীক্ষিত আইফোন-৬। এর আগে বিভিন্ন সংবাদ মাধ্যম প্রকাশ করেছে নানা তথ্য-উপাত্ত। সবশেষ ফাঁস হওয়া তথ্যানুযায়ী, আইফোন-৬ হবে ধুলাবালি ও  পানি প্রতিরোধক। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, ফোনটির মূল ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা হবে ২ দশমিক ১ মেগাপিক্সেল।
এছাড়া ফোনের ৪ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে ঢাকা থাকবে মূল্যবান শ্যাপিয়ার গ্লাস দিয়ে। ডিসপ্লের রেজ্যুলেশন হবে ১১৩৪X৭৫০ পিক্সেল।

বাংলাদেশ সময় রাত ১১টায় অনুষ্ঠানটি শুরু হবে। আর এর মাধ্যমে সবার সামনে উন্মোচন করা হবে আইফোন-৬। ইতোমধ্যে ইন্টারনেটে আইফোন-৬’র একটি ভিডিও প্রকাশ পেয়েছে। ভিডিওতে আইফোন-৫এস’র সঙ্গে ৬’র পার্থক্য তুলে ধরা হয়। আইফোন-৬ দেখতে অনেকটা গোলাকৃতির হবে তা আগেই জানিয়েছিল ‍সংবাদমাধ্যম। প্রকাশিত ভিডিওর সঙ্গে এর বেশ মিল রয়েছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ধুলাবালি ও পানি প্রতিরোধক - আইফোন-৬ ধুলাবালি ও পানি প্রতিরোধক - আইফোন-৬

এছাড়া আইফোন-৬’র ক্যামেরা, ছবি, ফিচার, প্রসেসরের কার্যকারিতা কেমন হবে সে বিষয়ও তুলে ধরা হয়েছে ভিডিওতে। হ্যান্ডসেটটির কন্ট্রোল বাটনে যে পরিবর্তন আনা হয়েছে তাও ফুটে উঠেছে এতে। ৪.৭ ও ৫.৫ ইঞ্চি এ দুই পর্দায় আসছে আইফোন-৬। বলা হচ্ছে ভারতের বাজারে ৪.৭ ইঞ্চি পর্দার আইফোন-৬’র মূল্য হবে ৫২ থেকে ৬৮ হাজার রুপি। আর ৫.৫ ইঞ্চি পর্দার মূল্য হবে ৬২ থেকে ৭৮ হাজার রুপি।

৬৪-বিট ‍এ৮ প্রসেসরের মাধ্যমে চলবে এ হ্যান্ডসেট। আর অপারেটিং সিস্টেমে থাকছে অ্যাপলের সর্বশেষ ভার্সন আইওএস৮। এছাড়া আরো নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসছে আইফোন-৬।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − 3 =