নিজের বাসাটাকে হটস্পট বানিয়ে ফেলুন

0
758

ধাপ  ০১ : “Start” বাটন এ ক্লিক করুন তারপর  “Control Panal” এ যান।

Network Status and Tasks এ ক্লিক করুন তারপর etwork Connections এ ক্লিক করুন।   “Local Area Netowrk ” এ ডান ক্লিক করে ” Local Area Connection Properties” সিলেক্ট করুন । ” Local Area Connection Properties”   দেখতে পাবেন। Internet Protocol Version 4( TCP/IPV4 ) সিলেক্ট করুন তারপর  ” Properties”    ক্লিক করুন। “Obtain an IP address automatically” এবং ” Obtain DNS Server address automaticall সিলেক্ট  করুন তারপর  ” OK”   ক্লিক করুন এখন  আপনার ” Computer” নিজে নিজেই ” IP” নেওয়ার জন্য  প্রস্তুত। নিচের চিএ লক্ষ্য করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ধাপ  ০২ : ” Antenna” সংযোগ করুন। ইথারনেট ক্যাবলটির এক প্রান্ত ” LAN  Port” এর সাথে এবং অপর প্রান্ত কম্পিউটারের  সাথে সংযুক্ত করুন। পাওয়ার ” Adapter”   এর এক প্রান্ত রাউটার পাওয়ার জ্যাক এর সাথে এবং অন্য প্রান্ত বিদ্যুৎ এর সাথে সংযুক্ত করুন।

” IP Address Setupহওয়ার পর ” Startবাটন এ ক্লিক করে, তারপর ” Run” এ ক্লিক করুন এবং ” Cmd” লিখে ” Ok”   ক্লিক করলে একটি কালো ” Window Open” হবে। সেখানে “IP Config” লিখে ” Enter” দিতে হবে। তারপর নিচে  Default Gateway” তে ” IP Address” টি দেখতে পাবেন,এবং অনুসন্ধান করুন। যদি ” IP”   ঠিকানাটি ” Gatedway” তে না দেখা যায়, তাহলে কম্পিউটার এবং রাউটার এর সকল নেটওর্য়াক সংযোগ এর ধাপ গুলো অনুসন্ধান করুন।

ধাপ ৩ : আপনার কম্পিউটার  অথবা লেপটপ এর ইন্টারনেট ” Browser” টি খুলুন,এবং” Address” এ ” http:// 192.168.1.1″ লিখে ” Enter” দিন। একটি ” Logging Screen” দেখতে পাবেন। এবার ব্যবহার কারির নাম ও গোপন নম্বর টি লিখুন এবং ” Login” বাটন এ ক্লিক করুন।

ধাপ ৪ : আপনি নিচে ” Web Interface” টি দেখবেন। যদি আপনি ” Web management interface” টি না দেখতে পান, তাহলে ধরেনিতে হবে আপনি ব্যবহার কারির নাম ও গোপন নম্বরটি সঠিক ভাবে ” Input” করেননি। ব্যবহার কারির নাম ও গোপন নম্বরটি আবার লিখুন। যদি আপনি ব্যবহার কারির নাম ও গোপন নম্বরটির সম্পর্কে নিশ্চিত থাকেন, তার পর ও Interface টি না দেখতে পান তবে Router টি  Reset করুন। ” Next” এ ক্লিক করুন।

ধাপ ৫ : আপনি নিচে ” Web interface” টা দেখবেন। এখন আপনাকে ” WAN” সংযোগ করতে হবে। নিচের উদাহরন অনুযায়ী সংযোগ করুন। আপনি ” BTCL ( ADSL ) or ISP ( Statie/ Dynamic” এর মাধ্যমে সংযোগ দিতে পারেন। “ADSL”   এর ক্ষেত্রে ” PPPOE ( ADSL )”লিখুন। এটি লেখার জন্য নিচের উদাহরনটি  দেখুন এবং ব্যবহার কারির নাম ও গোপন নম্বরটি লিখে ” Next” এ ক্লিক করুন।

WAN Connection Type থেকেDHCP  Select করুন। এর পর Next ক্লিক করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 − eight =