সব ধরনের ডিভাইসে ব্যবহার করা যায় এমন একটি উইন্ডোজ

0
432

খুব শিগগির সব ধরনের ডিভাইসে ব্যবহার করা যায় এমন একটি উইন্ডোজ বাজারে ছাড়বে মাইক্রোসফট। বুধবার এক খবরে ম্যাশেবল নিউজ জানিয়েছে, এই উইন্ডোজ একই সাথে ডেস্কটপ থেকে শুরু করে ট্যাব, স্মার্টফোন এমনকি এক্সবক্সে পর্যন্ত ব্যবহার করা যাবে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেল্লাও সম্প্রতি এক অনুষ্ঠানে বিষয়টি নিশ্চিত করেছেন। গত মঙ্গলবার অনুষ্ঠিত মাইক্রোসফটের প্রান্তিক আয়ের হিসাবে প্রকাশ অনুষ্ঠানে তিনি জানান, সব ডিভাইসে ব্যবহারযোগ্য এমন অপারেটিং সিস্টেম (ওএস) তৈরির চেষ্টা চলছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সব ধরনের ডিভাইসে ব্যবহার করা যায় এমন একটি উইন্ডোজ সব ধরনের ডিভাইসে ব্যবহার করা যায় এমন একটি উইন্ডোজ

তিনি আরও জানান, পরবর্তী উইন্ডোজ ভার্সনেই এটা বাজারে আসতে পারে।

এমনটি হলে আগামী বছরের প্রথম দিকে বাজারে আসতে পারে সব ডিভাইসে ব্যবহারযোগ্য উইন্ডোজ। ওই সময় মাইক্রোসফটের ওস উইন্ডোজ ৯ ভার্সন রিলিজ হওয়ার কথা রয়েছে।

প্রযুক্তি বিশেষজ্ঞরা জানিয়েছেন, মাইক্রোসফট সম্ভবত প্রচলিত উইন্ডোজ প্রো, উইন্ডোজ আরটি এবং উইন্ডোজ ফোন ভার্সনের বদলে একটি উইন্ডোজ বাজারজাত করবে। তবে কাস্টমার ভেদে বিশেষায়িত ভার্সনও বাজারজাত করা হবে।

এমনটি হলে মাইক্রোসফটই হবে প্রথম প্রতিষ্ঠানে যাদের একই ওএস সব ডিভাইসে ব্যবহার করা যাবে। এর ফলে আকার ছাড়া সব ডিভাইসের মধ্যে অন্য পার্থক্য ঘুচে যাবে। এমনকি মোবাইলে কম্পিউটারের সব অ্যাপস ব্যবহার করা যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × 4 =