মাইক্রোসফট কর্তৃপক্ষও সেলফি ফোন তৈরি করছে

0
436

এখন যুগ সেলফির। প্রযুক্তি উদ্ভাবক হিসেবে মাইক্রোসফট পিছিয়ে থাকবে তা কী হয়? মাইক্রোসফট কর্তৃপক্ষও সেলফি ফোন তৈরি করছে। বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটির হার্ডওয়্যার বিভাগের প্রধান প্রতিষ্ঠানটির কর্মীদের সামনে সম্প্রতি এক অভ্যন্তরীণ সভায় এই সেলফি ফোন দেখিয়েছেন। মাইক্রোসফটের একটি সূত্র গত মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

মাইক্রোসফট কর্তৃপক্ষও সেলফি ফোন তৈরি করছে মাইক্রোসফট কর্তৃপক্ষও সেলফি ফোন তৈরি করছে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কী বিশেষত্ব আছে মাইক্রোসফটের এই সেলফি ফোনে? এই স্মার্টফোনটির সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে যা আইফোন পাঁচ বা অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের চেয়ে শক্তিশালী হবে।

নকিয়ার সাবেক প্রধান নির্বাহী স্টিফেন ইলোপ এখন মাইক্রোসফট ডিভাইস বিভাগটি পরিচালনা করছেন। নকিয়ার মোবাইল ফোন বিভাগটি কিনে নিয়েছে মাইক্রোসফট। গত সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে মাইক্রোসফটের বার্ষিক অভ্যন্তরীণ কর্মীসভায় স্টিফেন ইলোপ এই সেলফি ফোনটির তথ্য কর্মীদের জানান।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ভার্জ জানিয়েছে, মাইক্রোসফটের এই সেলফি ফোনটির স্ক্রিনের মাপ হবে ১১.৯ সেন্টিমিটার বা চার দশমিক সাত ইঞ্চি। এই সেলফি ফোনটি ছাড়াও হাই-এন্ডের আরেকটি স্মার্টফোনও শিগগিরই উন্মুক্ত করবে মাইক্রোসফট।

এ বছরের শুরুতে মাইক্রোসফটের প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং গ্যালাক্সি কে জুম নামে একটি সেলফি স্মার্টফোনটি বাজারে আনায় মাইক্রোসফটও সেলফির দিকে ঝুঁকে পড়ল। নিজেই নিজের ও বন্ধুদের ছবি তোলাকে সেলফি বলেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। ২০১৩ সালে ‘সেলফি’ শব্দটিকে বর্ষসেরার খেতাব দিয়েছে অক্সফোর্ড অভিধান।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + nine =