মানুষ হলে কেমন হতো Google…? (Video)

0
294

1 মানুষ হলে কেমন হতো Google...? (Video)

১৯৯৬ সালে থিসিস হিসাবে ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের পিএইচডি কোর্সের ছাত্র ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন এর কাজ শুরু করেন। ওই থিসিসের মুল লক্ষ ছিল তখনকার সময়ের চেয়ে নতুনও আধুনিক কোন একটা সার্চ ইঞ্জিন যদি বানানো , যা ওয়েবসাইটগুলোর মধ্যেকার সম্পর্ক থেকে ফলাফল নির্ণয় করে তুলনা মূলক ভালো ফলাফল তুলে ধরবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১৯৯৮ সালের ৭ই সেপ্টেম্বর ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে গুগল প্রতিষ্ঠা করেন। ২০০৪ সালের ১৯শে আগস্ট এটি পাবলিক লিমিটেড কোম্পানিতে পরিণত হয়। সময়ের সাথে নিত্যনতুন পণ্য ও সেবা যোগ করে গুগল প্রতিনিয়ত নিজেদের আকার ও উপযোগিতা বাড়িয়ে তুলতে সক্ষম হয়েছে। একই সাথে নতুন কোম্পানি কিনে নিজেদের সাথে একীভূতকরণ, ভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব ও বিজ্ঞাপন জগতে নিজেদের অবস্থানকে সুদৃঢ়ীকরণের মাধ্যমে নিজেদের বহুমুখিতাকে সমৃদ্ধ করেছে। ফলে তথ্য খোঁজার পাশাপাশি বর্তমানে ইমেইল, সামাজিক নেটওয়ার্কিং, ভিডিও শেয়ারিং, অফিস প্রোডাক্টিভিটি, প্রভৃতি বিষয়ে গুগলের সেবা রয়েছে। এখন কি মনে হচ্ছে গুগল কি সুধুই সার্চ ইঞ্জিন নাকি অনেক অনেক কিছু ।

ইন্টারনেট নামক বিশাল তথ্য সমুদ্রে তথ্য খুঁজে পেতে সবাই প্রথমে চিন্তা করে গুগলের কথা। গুগল থেকে তথ্য পেতে শুধু কীওয়ার্ড লিখে সার্চ দিলেই হল। কিন্তু গুগল যদি মানুষ হয়, তাহলে কিভাবে তাঁর কাছ থেকে তথ্য খুঁজে বের করবেন ?

উপরের প্রশ্নের উত্তর পাবেন নিচের ভিডিওগুলোতে:

আমার টিউনটি ভাল লাগলে একবার ঘুরেই আসুন  Click

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + 17 =