আর্টিকেল রাইটারদের কাজের সহায়তায় ৮ টুলস

0
265

যারা লেখালেখি পছন্দ করেন তাদের জন্যও ফ্রিল্যান্সিং জগতে রয়েছে বিশাল সম্ভাবনা। নিজের পছন্দের বিষয়ে লেখালেখি করে ভালো পরিমাণ আয়ের নিশ্চয়তা রয়েছে বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসে। এছাড়া নির্দিষ্ট বিষয়ের উপর লেখালেখি করে নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে আয় করার সম্ভব।
আর যারা লেখালেখি করেন তাদের কাজের সহায়তার জন্য রয়েছে বিভিন্ন টুলস। ভালোভাবে ও সহজে কাজ করতে চাইলে দক্ষতার পাশাপাশি এসব টুলসের ব্যবহার জানাও জরুরী। টুলস একদিকে যেমন বিভিন্ন তথ্যের উৎস, তেমনিভাবে কাজের ক্ষেত্রে অনেক সহায়ক। আর্টিকেল রাইটার কিংবা ফ্রিল্যান্স রাইটারদের জন্য সহায়ক এমনই ৮ টুলস নিয়ে এই পোস্ট

সহায়ক টুলগুলোর পাশাপাশি রাইটারদের মতে রাখতে হবে এই লেখালেখির ক্ষেত্রে লেখার মন সব সময় ভাল রাখতে হবে।উলেখ্য আর্টিকেল রাইটার রাইটারদের কাজের ক্ষেত্রে ক্রিয়েটিভিটি একটি প্রধান বিষয়। আপনি যতটা কোন কাজকে আরও যতটা সময় নিয়ে ভিন্নভাবে করার চেষ্টা করবেন, আপনার সফলতার পরিমান তুলনামূলকভাবে ভাল হবে।
তবে নানা কারণে আপনার এই ক্রিয়েটিভিটি নষ্ট হতে পারে। এর মধ্যে উলেখ্যযোগ্য কাজে মনযোগ না থাকা, ঠিকমতো না ঘুমানো, আর্থিক চিন্তা, কাজের চাপ ইত্যাদি। বিস্তারিত জানতে এই লেখাটি সহায়ক হবে বলে আশা করছি। এবার আর্টিকেল রাইটারদের জন্য কাজের সহায়ক ৮ টুলস সর্ম্পকে বিস্তারিত তুলে ধরা হলো:

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

রাইটিং ডটকম
এই অনলাইন কমিউনিটির মাধ্যমে আপনার অনলাইন পোর্টফোলিও সাজানো, ই-মেইল সেবা, রাইটিং টিপস, কর্মশালা, প্রতিযোগিতাসহ নানা সুবিধা রয়েছে।
ইউবারনোট
এই টুলসের মাধ্যমে আপনার সকল কাজ, কর্মশালা, বৈঠক, সোশ্যাল ইভেন্ট ও যেকোনও কাজের ডেডলাইন মনে করিয়ে দেওয়ার জন্য নোট রাখতে পারবেন। এতে টাস্ট লিস্ট, কনট্যাক্ট ইনফো, বুকমার্কসহ আরও অনেক ফিচার রয়েছে।

content-writing-Techshohor আর্টিকেল রাইটারদের কাজের সহায়তায় ৮ টুলস
গুগল ক্যালেন্ডার
এই অনলাইন ক্যালেন্ডারের মাধ্যমে যেকোনও ইভেন্ট আপনার এডিটর কিংবা অংশীদার (পার্টনার) এর সঙ্গে শেয়ার করতে পারবেন। এটি সিআরএম টুলসসহ অন্যান্য প্রোডাক্টিভিটি টুলসেও কাজ করে।
এভারনোট
এভারনোট একটি জনপ্রিয় টুলস যা ব্যবহারকারীকে বিভিন্ন ওয়েবসাইট থেকে নোট ও ক্লিপ নিতে সাহায্য করে। কম্পিউটার কিংবা সেলফোনের মাধ্যমে এটি ব্যবহার করা যায়। নিজের বিভিন্ন নোটও সংরক্ষণ করে রাখা যায়। এছাড়া ফটো ও নোট খুঁজে পাওয়ার জন্য সার্চ টুলসও রয়েছে এতে।
রাইডিয়া
আপনি যা পরিকল্পনা করছেন তা তাৎক্ষনিকভাবে লিখে রাখা, আপনার কাজ ক্লায়েন্টকে পাঠানোসহ আরও অনেক সুবিধা পাবেন এই টুলসটিতে।
অ্যাসেনশিয়াল পিআইএম
ইভেন্ট, টু-ডু-লিস্ট, রিভিউ, নোট, রাইটিং আইডিয়াসহ রাইটারদের কাজের সহায়ক অনেক ফিচার রয়েছে এই টুলসে। এটি আইপড, গুগল ক্যালেন্ডার আউটলুক অথবা পাল্ম ডিভাইসে সিনক্রোনাইজ করা যায়।
ট্রিপ্যাড লাইট
এই অল-ইন-ওয়ান অর্গানাইজার টুলসের মাধ্যমে বিনামূল্যে আপনার সকল নোট, ইমেইল, লিংক, টেক্সট, কাজের ধারাবাহিকতা নিয়ে টেবিল তৈরি করতে পারবেন।
টেল্লিকো
এটি একটি ওপেন সোর্স অর্গানাইজ টুলস। এতে কবিতা, গ্রন্থপঞ্জি, অধ্যায়, বুক সিরিজ, ব্লগ পোস্টসহ নানা সুবিধা রয়েছে। যা একজন লেখকের জন্য অনেক জরুরী।

লেখাটি পূর্বে প্রকাশিত হয়েছে টেকশহর.কমে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার