ব্রাজিল বনাম মেক্সিকো (ম্যাচ প্রিভিউ )

0
443

ব্রাজিল বিশ্বকাপের ১৬তম ম্যাচে ব্রাজিল ও মেক্সিকো মুখোমুখি হবে। এই খেলাটা দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দুই দলই তাদের প্রথম ম্যাচ জিতে তিন পয়েন্ট নিশ্চিত করেছে। ফলে এই ম্যাচ জয়ী দল অনায়াসে পরের রাউন্ড নিশ্চিত করে ফেলবে।

ব্রাজিল: ব্রাজিল স্বাগতিক হিসেবে প্রচন্ড দর্শকচাপে থেকে প্রথম ম্যাচ শুরু করে। প্রথম ম্যাচে বড় মার্জিনে জিতলেও সমর্থকদের মন ভরাতে পারে নি ব্রাজিল। বিশ্বের সেরা ডিফেন্স নিয়ে ব্রাজিল যে খেলা দিয়েছে, মনে হয়েছে ডিফেন্সে ঠিকমত কম্বিনেশন হচ্ছে না। হতে পারে স্বল্প প্রস্তুতির জন্য এটা হয়েছে। এই ম্যাচে ব্রাজিল ডিফেন্সের দুর্বলতা কাটিয়ে উঠবে, সমর্থকদের এটাই আশা। আক্রমণভাগে ফ্রেড তেমন আভা ছড়াতে পারেন নি প্রথম ম্যাচে, তবে অস্কার ঠিকই জাত চিনিয়েছেন। এই ম্যাচেও সেই ধারাবাহিকতা অব্যহত থাকবে, অস্কার ব্রাজিলের জন্য এবারের মধ্যমাঠের সেরা অস্ত্র। আক্রমণভাগে নেইমারের মার এই ম্যাচে আরও শক্তিশালী হবে। ব্রাজিল এই ম্যাচেই গ্রুপ শীর্ষস্থান দখল করতে চায়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Brazil-team640edited ব্রাজিল বনাম মেক্সিকো (ম্যাচ প্রিভিউ )

মেক্সিকো: ল্যাটিন অ্যামেরিকার আরেক দল মেক্সিকো এইবার পরের রাউন্ডে যেতে চায়। এই জন্য ব্রাজিলের সাথে ড্র করে একটা পয়েন্ট হাতাতে চাইছে। এইটা খুব সম্ভব, ২০১২ সালের অলিম্পিকের ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দিয়েছিল মেক্সিকো। সেই আশাতেই এবার তারা ব্রাজিলের মুখোমুখি হবে। প্রথম ম্যাচে ক্যামেরুনকে হারিয়ে তারা তিন পয়েন্ট পেয়েছে ঠিকই, তবে দলটি খুব বেশি দারুণ, এটা বলা যাচ্ছে না। ক্রোয়েশিয়া যদি ক্যামেরুনকে হারিয়ে দিয়ে মেক্সিকোকেও শেষ ম্যাচে হারিয়ে দেয়, তবে মেক্সিকো কিন্তু বাদ পড়ে যাবে। তাই মেক্সিকো ব্রাজিলের সাথে পয়েন্ট হারাতে চাইবে না।

mexico-640 ব্রাজিল বনাম মেক্সিকো (ম্যাচ প্রিভিউ )

নিজেদের মধ্যে:
দুই দলই ল্যাটিন অ্যামেরিকার বলে তারা নিজেদের মধ্যে অনেকবার খেলেছে। ৩৮বার। ব্রাজিল ২২ বার জিতেছে, মেক্সিকো ১০ বার।

সময়:
১৭ জুন মঙ্গলবার দিবাগত রাত একটায়, অর্থাৎ ক্যালেন্ডারে যখন ১৮ জুন হয়ে যাবে, ব্রাজিলের ফর্টালেজাতে দুই দল নিজেদের মুখোমুখি হবে।

সম্ভব্য ফলাফল:
ল্যাটিন অ্যামেরিকান ফুটবলশৈলীর ছড়াছড়ি হবে এই ম্যাচে। দুই দল পয়েন্টের জন্য হাড্ডাহাড্ডি লড়াই দেবে। ব্রাজিলকে জেতার জন্য সেরা খেলাটাই দিতে হবে। ক্রোয়েশিয়ার থেকেও মেক্সিকো শক্তপ্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হবে। ব্রাজিলের জয় সহজ মনে হচ্ছে না। এবারও ব্রাজিল গোল খেতে পারে। তবে শেষ হাসি হাসবে স্বাগতিকরাই। ২-১ বা ৩-১ গোলে ব্রাজিল জিতবে বলে মনে হচ্ছে। শেষ পর্যন্ত মেক্সিকো গোল ব্যবধান কমাতে চাইবে। ফলে একটা বা দুইটা গোল দিতেও পারে।

অনলাইনে খেলা দেখতে এই লিঙ্ক এ ক্লিক করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen − 9 =