ইন্টারনেট এর গতি বাড়িয়ে নিন দুটি উপায়ে।

0
711

বন্ধুরা, সালাম ও শুভেচ্ছা। আমাকে রীতিমতো নেশায় পেয়ে বসেছে। নেশাটা কীসের শোনবেন না? নেশাটা অবশ্যই লেখালিখির।আপনাদের ভালোবাসার ফলে আরও বেশি বেশি লেখার ইচ্ছে জাগছে। কিন্তু আমি অনেক চেষ্টা করে আপনাদের জন্য সহজ কিছু টেকি টিপ্স বের করছি। আশা করি কাজে লাগবে। কোনো ভুল হলে মাফ করবেন। আপনারা জানেন, উইন্ডোজ তার সিস্টেমকে আপগ্রেড রাখার জন্য স্বাভাবিক ভাবে অতিরিক্ত ২০% রিজার্ভ ব্যান্ডউইডথ সব সময় ধরে রাখে। আমরা খুব সহজে এই অতিরিক্ত রিজার্ভ ব্যান্ডউইডথের সঠিক ব্যবহার করে আমাদের ইন্টারনেটের গতি বাড়াতে পারি।

আজ আপনাদের আমি দুটি উপায় জানাবো— কীভাবে আপনার কম্পিউটারে যুক্ত ইন্টারনেটের গতি বাড়াবেন। তাহলে চলুন দেখে নিই পদ্ধতিগুলো কী কী…
এ ক্ষেত্রে অবশ্যই পিসিতে ইন্টারনেট সংযুক্ত থাকতে হবে।
 nternet-speed ইন্টারনেট এর গতি বাড়িয়ে নিন দুটি উপায়ে।
পদ্ধতি : 1
My Computer>Manage>Device Manager>Ports (Com & LPT) এর উপর ডাব্‌ল ক্লিক করুন। Communication Port এর উপর ডাব্‌ল ক্লিক করুন। | Port Settings = ১২৮০০০ থেকে Bit per second= 128000 করে দিন।
দেখবেন আগের চেয়ে ইন্টারনেটের গতি বেড়েছে।
পদ্ধতি : 2
>> স্টার্ট মেনু থেকে রান এ ক্লিক করুন। gpedit.msc টাইপ করে এন্টার দিন।
>> তারপর Group Policy Editor ওপেন হবে. এখন, Local Computer Policy >> Computer Configuration >> Administrative Templates >>Network >> QOS Packet Scheduler >> Limit Reservable Bandwidth এ যান।
>> Limit Reservable bandwidth এ ডাবল ক্লিক করুন. এটা not configure করা থাকবে।
>> এখন সিলেক্ট করুন এবং ENABLE করুন, এখন Bandwidth limit % এ গিয়ে ০ লিখে দিন।
>> OK করে বের হয়ে আসুন।
>> এখন আর আপনার কম্পিউটারে আর ২০% গতি রিজার্ভ করা থাকবে না।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, এরই মধ্যে আপনারা হয়তো বিভিন্ন সফটওয়্যারের মাধ্যমে ইন্টারনেট গতি বাড়িয়েছেন। কিন্তু এতে ইন্টারনেট গতি বাড়লেও পিসি অনেকটা স্লো হয়ে যায়। কিন্তু এখন আর তা হবে না। আরেকটি কথা, এই পদ্ধতিগুলো সবক্ষেত্রে সমান কাজ নাও করতে পারে।
ধন্যবাদ সবাইকে….
Amar Blog Click
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × four =