৫ জিবি HD মুভি ডাউনলোড হবে মাত্র ১১ সেকেন্ডে

0
482

৫ জিবির মুভি ডাউনলোড হবে মাত্র ১১ সেকেন্ডে! তা-ও আবার এইচডি কোয়ালিটির! লেখাটা পড়ে চোখ কচলাচ্ছেন বুঝি? তবে এটি কিন্তু একেবারেই খাঁটি খবর। সাউথ কোরিয়ান কোম্পানি এসকে টেলিকমের সঙ্গে মিলে ৪জি-তে এমনই গতি হাসিল করেছে নোকিয়া। নোকিয়ার এই স্পিড ভারতে ৪জি স্পিডেরও ৪০০ গুণ বেশি।

নোকিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘নোকিয়া এবং এসকে টেলিকম ৩.৭৮ জিবি/সেকেন্ড (Gbps) পর্যন্ত গতি অর্জন করেছে। এই স্পিডে কোনও মোবাইল ব্রডব্যান্ড ব্যবহারকারী ৫ জিবির এইচডি কোয়ালিটি মুভি মাত্র ১১ সেকেন্ডে ডাউনলোড করতে পারবেন।’ এই স্পিডে ৬৫০-৭৫০ এমবি-র কোনও বলিউড মুভিও মাত্র ১ সেকেন্ডে ডাউনলোড করা যাবে।
এয়ারটেলের ওয়েবসাইট অনুযায়ী জানা গিয়েছে, তারা ভারতে ৪জি-তে ১০ এমবি/সেকেন্ড (Mbps) পর্যন্ত স্পিড দিচ্ছে। আইফোন ৫এস এবং আইফোন ৫সি-তে এই স্পিড দিচ্ছে এয়ারটেল। সম্প্রতি ভিডিওকন টেলিকমও জানিয়েছিল, তারাও ৪জি-তে ততটাই স্পিড দিচ্ছে। তবে এদের তুলনায় নোকিয়ার স্পিড ৪০০ গুণ বেশি।

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

৫ জিবি HD মুভি ডাউনলোড হবে মাত্র ১১ সেকেন্ডে ৫ জিবি HD মুভি ডাউনলোড হবে মাত্র ১১ সেকেন্ডে

২০১০ সালে ভারতে বিভিন্ন কোম্পানি যে ব্রডব্যান্ড ওয়ারলেস স্পেকট্রাম নিয়েছিল, তার তুলনায় ১০ গুণ বেশি স্পিড হাসিল করেছে নোকিয়া। ৪জি-র ক্ষেত্রে এর ব্যবহার করা যাবে।
এর আগে মার্কিন টেলিকম অপারেটর স্প্রিন্টের সঙ্গে মিলে নোকিয়া ২.৬ Gbps স্পিড হাসিল করেছিল।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − 7 =