২০১৪ বিশ্বকাপের শিরোপা জিতবে যে দল বিবিসি ভবিষ্যতবাণী

1
501
২০১৪ বিশ্বকাপের শিরোপা জিতবে যে দল বিবিসি ভবিষ্যতবাণী

ব্লগার ভাই

সুপ্রিয় পাঠক, আমি "ব্লগার ভাই "। আমি কয়েক বছর ধরে টিউনারপেজ এ টিউন করি। আমার নিজস্ব ব্লগে আরো টিপস পাবেন।www.ideabuzz.net
২০১৪ বিশ্বকাপের শিরোপা জিতবে যে দল বিবিসি ভবিষ্যতবাণী

1 ২০১৪ বিশ্বকাপের শিরোপা জিতবে যে দল বিবিসি ভবিষ্যতবাণী
আর এক দিন বাদে ব্রাজিলের সাও পাওলোতে ২০১৪ ফুটবল বিশ্বকাপের উদ্বোধন হবে। যার পর্দা উঠবে ১৩ জুলাই রিও ডি জেনিরোর মারকানায়। মহা বৈশ্বিক এই টুর্নামেন্টে বিশ্বের নানা প্রান্তের ৩২টি দল অংশগ্রহণ করবে। যেখানে অংশ নেবে টুর্নামেন্টের আয়োজক ব্রাজিল, বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন স্পেন, ইউরোপের ‘পাওয়ার হাউস’ জার্মানি। কিন্তু কার হাতে উঠবে এবারের বিশ্বকাপের সোনালী ট্রফিটা?

গ্যারি লিনেকার (ইংল্যান্ডের সাবেক ফুটবলার):
আমার মনে হচ্ছে এবারের বিশ্বকাপ হবে লিওনেল মেসির। ফলে স্বাভাবিকভাবেই বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা। হ্যাঁ, তাদের রক্ষণ ভাগে একটু সমস্যা আছে। কিন্তু আলেসান্দ্রো সাবেলার মতো একজন ভালো কোচ তাদের সেই দুর্বলতা ঢেকে দেবে। তাছাড়া আর্জেন্টিনা দলের ফরোয়ার্ড লাইনটাও চমৎকার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অ্যালান শেরার (ইংল্যান্ডের সাবেক ফুটবলার):
আমার দৃষ্টিতে এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল। কেননা গেল কনফেডারেশনস কাপে দলগত ভাবে দারুণ করেছে সেলেসাওরা। তাছাড়া তাদের ডাগ আউটে লুইস ফিলিপ স্কলারির মতো একজন বর্ষীয়ান কোচ থাকবেন। যিনি এর আগেও বিশ্বকাপ জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। তাছাড়া ঘরের মাঠে বিশ্বকাপ হওয়া প্লাস পয়েন্ট হবে নেইমারদের।

ক্রিস ওয়েডেল (ইংল্যান্ডের সাবেক ফুটবলার):
স্পেন ও আর্জেন্টিনা ভালো করবে, তবে বিশ্বকাপ জিতবে ব্রাজিল। কারণ, দারুণ ভারসম্যপূর্ণ একটি স্কোয়াড আছে তাদের। আর তাদের ঘরের মাঠেই হবে তাদের বিশ্বকাপ।

ফিল নেভিল (ইংল্যান্ডের সাবেক ফুটবলার):
এই বিশ্বকাপে আবহাওয়া বড় একটা নিয়ামক হয়ে দাঁড়াবে। যা লাতিন আমেরিকার দলগুলোকে ইউরোপিয়ানদের বিরুদ্ধে বিশেষ সুবিধা দেবে। তাই সবকিছু বিবেচনায় আমার দৃষ্টিতে এবারের বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা। লিওনেল মেসির কারণেই তাদের হাতে বিশ্বকাপ দেখছি আমি। অনেকে ক্লাব মৌসুমে এবার মেসির পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলতে পারেন। আমি তাদের বলবো হয়তো বিশ্বকাপের কারণেই নিজেকে সঞ্চয় করেছেন মেসি।

প্যাট নিভিন (স্কটল্যান্ডের সাবেক ফুটবলার):
আমার ধারনায় ইউরোপিয়ান দলগুলোর সবচেয়ে বড় চ্যালেঞ্জ ব্রাজিলে গিয়ে খেলা। তাই স্পেন, জার্মানি, ইতালি, ইংল্যান্ড কিংবা পর্তুগাল সবাই ব্রাজিলে গিয়ে একটা বিরুপ অভ্যর্থনার সম্মুখীন হবে। এক্ষেত্রে আমার বাজি ব্রাজিল। তারাই এবার বিশ্বকাপ জেতার যোগ্য দাবিদার।

রবি স্যাভেজ (ওয়েলসের সাবেক ফুটবলার):
শুধু লিওনেল মেসি নামক মহাতারকার কারণেই আর্জেন্টিনার পক্ষে বাজি ধরছি না আমি। এই দলটিতেই কিন্তু অ্যাঞ্জেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো ও গনজালো হিগুয়েনের মতো ফুটবলার খেলে। যারা যেকোনো দলের পক্ষেই সম্পদ। এমনকি অনেকে তাদের রক্ষণ নিয়ে প্রশ্ন তুললেও তাদের রক্ষণটাও ফেলনা নয়। সুতরাং বিশ্বকাপটা মেসির হাতেই যাচ্ছে।

ব্রাড ফ্রাইডেল (মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফুটবলার):
প্রতিপক্ষের প্রতিরোধের মুখে পড়লেও শেষ পর্যন্ত এই বিশ্বকাপ জিতবে ব্রাজিল। কারণ তাদের দলটা খুব সামঞ্জস্যপূর্ণ। সেটা গোলপোস্ট থেকে ফরোয়ার্ড লাইন পর্যন্ত। যা বিশ্বকাপ জেতার অন্যতম গুরুত্বপূর্ণ একটি পূর্বশর্ত। তাছাড়া ঘরের মাঠের পরিচিত পরিবেশ ও দর্শকদের সমর্থন তাদের এগিয়ে দেবে।
পোস্ট টি পূর্বে প্রকাশিত এখানে।
এই রকম আরও কিছু পেতে ঘুরে আস আইডিয়া বাজ.কম থেকে।
>>>>>>>>>>>>>>>>>>>>>ধন্যবাদ সবাইকে<<<<<<<<<<<<<<<<<<<<<<

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 − 12 =