আসুসের বিস্ময়কর এক ডিভাইস!!!

1
413

তাইওয়ানের কম্পিউটেক্স ২০১৪-তে এবার বিস্ময়কর এক ডিভাইস এনে প্রযুক্তিপ্রেমীদের তাক লাগিয়ে দিয়েছে আসুস। ডিভাইসটির নাম ‘ট্রান্সফরমার বুক ভি’। ডিভাইসটি কী? এই প্রশ্ন এই ডিভাইসের বেলায় চলে না। বরঞ্চ ডিভাইসটি কী না? বা কী নেই এতে? এই প্রশ্নটির উত্তরেই রয়েছে চমক।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোডো ডটকম জানিয়েছে, আসুস ট্রান্সফরমার বুক ভি ডিভাইসটি একাধারে উইন্ডোজ ল্যাপটপ, উইন্ডোজ ট্যাবলেট, অ্যান্ড্রয়েড ল্যাপটপ, অ্যান্ড্রয়েড ট্যাবলেট এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনও। এক কথায়, ৫-ইন-১ বা একের ভেতর পাঁচ সমন্বয়কৃত ডিভাইস।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আসুসের বিস্ময়কর ডিভাইস আসুসের বিস্ময়কর এক ডিভাইস!!!

ট্রান্সফরমার বুক ভি ডিভাইসটি আদতে একটি উইন্ডোজ ল্যাপটপ, কিন্তু এর কিবোর্ডটি খুলে ফেলা হলে এটি হয়ে যাবে একটি উইন্ডোজ ট্যাবলেট। আবার ডিভাইসটির ডিসপ্লের পেছনে রয়েছে একটি স্মার্টফোন স্লট যেখানে রয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত একটি আসুস স্মার্টফোন। এই স্লটটিতে স্মার্টফোনটি যুক্ত থাকা অবস্থায় স্মার্টফোনের পাশাপাশি ডিভাইসটি হয়ে যাবে একটি অ্যান্ড্রয়েড ল্যাপটপ আর এক্ষেত্রে ডিভাইসটির কিবোর্ড খুলে নিলে সেটি হয়ে যাবে একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট।

ল্যাপটপ বা ট্যাবলেট হিসেবে ব্যবহারের ক্ষেত্রে মূল ডিভাইসটিতে ফিচার হিসেবে রয়েছে ১২.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে, ইন্টেল ৬৪ বিট ইন্টেল কোয়াড কোর অ্যাটম প্রসেরর, ৪ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ এবং কিবোর্ডে রাখা হয়েছে ১ টেরাবাইট হার্ডডিস্ক। আর স্মার্টফোনে থাকছে ৫ ইঞ্চি ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ৪.৪ অপারেটিং সিস্টেম, ইন্টেল কোয়াড কোর অ্যাটম (মোরফিল্ড) প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম, ২৫০০ মিনিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৬৪ জিবি পর্যন্ত মেমোরি সাপোর্ট, ৮ মেগাপিক্সেল ব্যাক এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা প্রভৃতি। অসাধারণ এই ডিভাইসটি কবে নাগাদ বাজারে আসবে বা এর দাম কত হবে, সে ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানায়নি আসুস কর্তৃপক্ষ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × four =