ফ্রিল্যান্সারদের জন্য দারুন সুখবর…ব্যক্তিগত পর্যায়ে এবার চালু হচ্ছে ‘ভার্চুয়াল কার্ড’

0
407

বাংলাদেশের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভলপারদের জন্য আন্তর্জাতিক বাজারের সঙ্গে যুক্ত হতে এতোদিন পর্যন্ত সবচেয়ে বড় বাধা ছিল বাংলাদেশ থেকে অনলাইনে লেনদেনের সুযোগ না থাকা। এই বাধা নিরসনে এবার চালু হচ্ছে ‘ভার্চুয়াল কার্ড’।

ব্যক্তিগত পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন এবং গেম নির্মাণকারীদের আন্তর্জাতিক ক্ষেত্রে অর্থ লেনদেনের জন্য ‘ভার্চুয়াল কার্ড’ ইস্যু করবার সুবিধা দিতে যাচ্ছে বাণিজ্যিক ব্যাংকগুলো।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রচেষ্টায় ও বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে বাংলাদেশ ব্যাংক দেশে ভার্চুয়াল কার্ড ব্যবস্থা চালু করতে যাচ্ছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রতিবেদন, তথ্য, খবর, প্রজুক্তি, নিউজ,bdnews ফ্রিল্যান্সারদের জন্য দারুন সুখবর...ব্যক্তিগত পর্যায়ে এবার চালু হচ্ছে ‘ভার্চুয়াল কার্ড’

এদিকে সোমবার বাংলাদেশ ব্যাংক এর ডেপুটি জেনারেল ম্যানেজার আবদুল মান্নান সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়- ইন্টারনাশনাল চেম্বার অব কমার্স অন্তর্ভুক্ত জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতাবৃদ্ধি কর্মসূচির আওতায় অংশগ্রহণকারী ডেভলপার, বেসিস বা এর সহযোগী প্রতিষ্ঠানসমূহ এবং অন্যান্য স্বীকৃত একাডেমিক বা প্রশিক্ষণ প্রতিষ্ঠান আয়োজিত নানা ধরনের বুট ক্যাম্প/হ্যাকাথন/প্রশিক্ষণ কর্মশালায় সনদপ্রাপ্ত ডেভেলপার ও ফ্রিল্যান্সারগণ অনুমোদিত বাণিজ্যিক ব্যাংক থেকে এ কার্ড সংগ্রহ করতে পারবেন।

সূত্র জানিয়েছে, মোবাইল অ্যাপ্লিকেশন এবং গেম নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং মার্কেটপ্লেসসমূহে অর্থ বিনিময়ের মাধ্যম হিসেবে এ ‘ভার্চুয়াল কার্ড’ ব্যবহৃত হবে। এ কার্ড দিয়ে গুগল, আইটিউনস, ফায়ারফক্স, উইন্ডোজ, ব্ল্যাকবেরিসহ এ ধরণের আরও অন্যান্য মোবাইল মার্কেটপ্লেসের নিবন্ধন/লাইসেন্স ফি প্রদান করা যাবে। পাশাপাশি মোবাইল অ্যাপ্লিকেশন এবং গেম ডেভেলপমেন্টের জন্য নির্দিষ্ট গেম ইঞ্জিন এবং সংশ্লিষ্ট সফটওয়্যার ব্যবহারের লাইসেন্স ফিসমূহ দেয়া যাবে।

প্রয়োজনীয় ডোমেইন/হোস্টিং ক্রয় বা পুনর্বহালকরণ, ক্লাউড সেবা ক্রয়ের অর্থ প্রদানেও এ কার্ডটি ব্যবহার করা যাবে।
এছাড়াও অনলাইনে আয়োজিত নানা ধরনের প্রশিক্ষণে কর্মসূচির অর্থ প্রদান করা যাবে এ কার্ড দিয়ে। তবে এ ধরনের কার্ড দিয়ে এক বছরে ৩০০ মার্কিন ডলার বা তার সমমূল্যের বেশি অর্থ লেনদেন করা সম্ভব হবে না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine − one =