স্কাইপিতে বলবেন বাংলা হয়ে যাবে ইংরেজি

1
543

কেমন হবে যদি আপনার কথা অনুবাদ করে দেয় স্কাইপি। এই সুবিধাটা আপনিও পেতে পারেন। কারণ স্কাইপিতে রিয়াল টাইম ট্রান্সলেশন সুবিধা যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট করপোরেশন। এ সুবিধাটি যুক্ত হলে ব্যবহারকারীদের আর বিদেশি ভাষার বন্ধুর সঙ্গে যোগাযোগ করতে সমস্যায় পড়তে হবে না। এ প্রান্তের বন্ধু নিজ ভাষায় যা বলবে স্কাইপি ট্রান্সলেটর তা অপর প্রান্তের বন্ধুর ভাষায় অনুবাদ করে দেবে।

বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ায় আয়োজিত এক কনফারেন্সে মাইক্রোসফটের ভাইস প্রেসিডেন্ট গারদিপ পল নতুন এই অ্যাপ্লিকেশনটি প্রদর্শন করেন। এসময় অ্যাপটি ব্যবহার করে জার্মান থেকে ইংরেজি এবং ইংরেজি থেকে জার্মান ভাষার অনুবাদ করা হয়।
skype স্কাইপিতে বলবেন বাংলা হয়ে যাবে ইংরেজি

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এবছরের শেষের দিকে উইন্ডোজ-৮ এর সঙ্গে এই সুবিধাটা দেয়া শুরু হবে। স্কাইপি এবং মাইক্রোসফট ট্রান্সলেটর যৌথভাবে এটি নির্মাণে কাজ করছে।

নতুন এই প্রযুক্তিটির সফলতার বিষয়ে বেশ আশাবাদী মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদাল বলেন, ‘ভাষাগত দূরত্ব বিদেশি বন্ধুদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক বড় বাধা। স্কাইপি ট্রান্সলেটর এ সমস্যা দূর করবে।’

এক যুগেরও বেশি সময় ধরে স্কাইপি মানুষকে যোগাযোগ সুবিধা দিয়ে আসছে। বর্তমানে সারা বিশ্বে স্কাইপি ব্যবহারকারীর সংখ্যা ৩০ কোটি।

স্কাইপি ট্রান্সলেটর সফলভাবে অনুবাদের কাজটি সম্পন্ন করতে সক্ষম হলে যোগাযোগের ক্ষেত্রে ভাষাগত যে সমস্যা আজও রয়ে গেছে তা অনেকটাই কেটে যাবে, এমনটাই মত প্রযুক্তি বিশেষজ্ঞদের।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twelve − 7 =