৩ হাজার থেকে ১৫ হাজার টাকার মধ্যে দারুন কিছু মোবাইল এর রিভিউ, বর্ণনা সাথে মুল্য তালিকা

0
1312

নতুন নতুন উদ্ভাবনের কল্যাণে ফোনের ধারণাই বদলে গেছে। শুধু কথা বলা নয়, লাইফস্টাইলও পাল্টে দিতে বসেছে বাহারি সব স্মার্টফোন। একই সঙ্গে কোম্পানিগুলোর দারুণ সব প্রয়াস বিলাসী পণ্যের কাতার থেকে এটিকে নামিয়ে এনেছে সাধারণের নিত্য ব্যবহার্য ডিভাইসে। বিশেষ করে টেক জায়ান্ট গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের কল্যাণে স্মার্টফোন এখন সকলের হাতে হাতে। উচ্চ মূল্যের এ ডিভাইসটি এখন সাধারণের হাতের নাগালে চলে এসেছে। দেশের বাজারেও এখন কম দামের অনেক স্মার্টফোন পাওয়া যাচ্ছে। বিক্রিও হচ্ছে বেশ।

দেশের বাজারে থাকা ৩ হাজার থেকে ১৫ হাজার টাকার মধ্যের স্মার্টফোনের সম্পর্কে জানাতে এ প্রতিবেদন। এ তালিকায় যেমন দেশি কোম্পানি ওয়ালটন ও সিম্ফোনি রয়েছে তেমনি বিশ্বখ্যাত ব্র্যান্ড নকিয়া, স্যামসাং, এলজি, সনির একাধিক ফোন রয়েছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ওয়ালটন প্রিমো সি২
দেশীয় ব্র্যান্ড খ্যাত ওয়ালটনের ৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ২৫৬ মেগাবাইট র‍্যাম। ছবি তোলার জন্য রয়েছে ১.৩ মেগাপিক্সেল ক্যামরা।

এ ছাড়া রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর। এতে রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি।

দামের দিক থেকে বাজারের সাশ্রয়ী বেসিক ফোনগুলোর একটি এটি। মূল্য : ৩৬৯০ টাকা।

ওয়ালটন প্রিমো ডি৩
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর ও ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধা রয়েছে ৫১২ গিগাবাইট মেমরি। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। এ ছাড়া রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। মূল্য ৪০৯০ টাকা।

ওয়ালটন প্রিমো ডি২
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধা জন্য রয়েছে ৫১২গিগাবাইট মেমোরি।

ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন।

এ ছাড়া রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। থ্রিজি সর্মথিত ফোনটির মূল্য ৪১৫০ টাকা।

ওয়ালটন প্রিমো ই২
৪ ইঞ্চি ডিসপ্লরে স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫১২গিগাবাইট মেমোরি।

ছবি তোলার জন্য এতে রয়েছে ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। এ ছাড়া রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি।

বেসিক এ ফোনটির মূল্য ৫৪৯০ টাকা।

ওয়ালটন প্রিমো জি৪
৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ ক্ষমতা ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। এ ছাড়া রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। মূল্য ধরা হয়েছে ৫৯৯০ টাকা।

ওয়ালটন প্রিমো ডি৪
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৫১২ গিগাবাইটের। ছবি তোলা যাবে ২ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি।

স্মার্টফোনটির মূল্য ৮৩০০ টাকা।

ওয়ালটন প্রিমো জি এফ
৪.৩ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়ার্ড কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইটের। ছবি তোলার জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ব্যাটারি ১৭০০ অ্যাম্পিয়ার। মূল্য ৮০৯০ টাকা।

ওয়ালটন প্রিমো এক্স১
৩.৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ কোয়ার্ড কোর প্রসেসর এবং ১ র‍্যাম। স্টোরেজ সুবিধা হিসাবে আছে ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১.২ জেলিবিন। এ ছাড়া রয়েছে ২১০০ অ্যাম্পিয়ার ব্যাটারি।

বেসিকের চেয়ে অপেক্ষাকৃত উন্নতমানের স্মার্টফোনটির মূল্য ১৪,৯০০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ১৫
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধা ২৫৬ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য এতে রয়েছে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ২.৩ জিঞ্জারব্রেড। সবচেয়ে কম দামের ফোনগুলোর মধ্যে অন্যতম এ ফোনের মাধ্যমে অনেকে স্মার্টফোন যুগে প্রবেশে করেছেন। এটির মূল্য ৩৯৯০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ১২
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৫১২ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ব্যাটারি ১১০০ অ্যাম্পিয়ার। মূল্য ৪২০০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৩২
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ২৫৬ র‍্যাম। মেমোরির স্টোরেজ সুবিধা ৫১২ গিগাবাইট। ছবি তোলা যাবে ২ মেগাপিক্সেল ক্যামেরায়।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। রয়েছে ১১০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। দাম ৪,২৯০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৫৬ আই
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ব্যাটারি ২০০০ অ্যাম্পিয়ার। মূল্য ৫২০০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৬৫
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ২ গিগাবাইট। ছবি তোলা যাবে ২ মেগাপিক্সেল ক্যামেরায়।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। রয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। মূল্য ৫২৫০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৬৬
৪ ইঞ্চি ডিসপ্লের এ স্মার্টফোনে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। স্মার্টফোনটির মূল্য ৫৯৯০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৩৫
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য রয়েছে ২মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড ৪.১ জেলিবিন ও ব্যাটারি ২০০০ অ্যাম্পিয়ার। মূল্য ৬২৯০ টাকা।

সিস্ফোনি ডব্লিউ ৬৮
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিনের অপারেটিং সিস্টেমের এ ফোনে ব্যবহার করা হয়েছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। মূল্য ৬৪৯০ টাকা।

নকিয়া লুমিয়া ৫১০
কম দামের মধ্যে ফোন এনে স্মার্টফোন বাজারে নিজেদের অবস্থান ধরে রাখার চেষ্টা করেছে নকিয়া। এ ব্র্যান্ডের সবচেয়ে কম দামের ফোনের মধ্যে এটি অন্যতম।

৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে উইন্ডোজ ফোন ৭.৮। রয়েছে ১৩০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। মূল্য ১০৫০০ টাকা।

নোকিয়া লুমিয়া ৫২০
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে উইন্ডোজ ফোন ৮। ব্যাটারি ১৮০০ অ্যাম্পিয়ার।
মূল্য ১১,০০০ টাকা।

সনি এক্সপেরিয়া টিপো
শুধু হাইএন্ড নয়, কম দামের ফোন আনার মাধ্যমে বাজারে নিজেদের অবস্থান ধরে রাখতে তৎপর জাপানি কোম্পানি সনি। তবে দেশি কোম্পানিগুলোর চেয়ে এ ফোনের দাম একটু বেশি।

৩.২ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ৮৩০ মেগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ২.৯ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.০.২ জেলিবিন। ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ১০৫০০ টাকা।

সনি এক্সপেরিয়া টিপো ডুয়েল
৩.২ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ৮৩০ মেগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ২.৯ গিগাবাইট। ছবি তোলা যাবে ২ মেগাপিক্সেল ক্যামেরায়।

অপারেটিং সিস্টেমে হিসেব ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.০.২ জেলিবিন। ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ১১৫০০ টাকা।

সনি এক্সপেরিয়া ই ডুয়েল
৩.৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য এতে রয়েছে ৩.১৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.০ ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ১৩৫০০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি স্টার এস৫২৮০
জনপ্রিয় মডেল হিসাবে গ্যালাক্সি ইতোমধ্যে পরিচিতি পেয়েছে। তবে বাজার ধরে রাখতে এ সিরিজের কম দামি ফোনও রয়েছে। তেমন একটি ফোন গ্যালাক্সি স্টার এস৫২৮০।

৩ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ব্যাটারি ১২০০ অ্যাম্পিয়ার। মূল্য ৬৯৯০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি ওয়াই এস৫৩৬০
৩ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ৮৩০ মেগাহার্জ প্রসেসর এবং ২৯০ র‍্যাম। স্টোরেজ সুবিধা ১৮০ মেগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। দাম ৯৯৯০ টাকা।

স্যামসাং গ্যালাক্স এস ডুয়োস এস৭৫৬২
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট মেমোরি। ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১ জেলিবিন ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ১৩০৯০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি ফ্রেশ এস৭৩৯০
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ৩.১ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১ জেলিবিন ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ১৪০০০ টাকা।

এলজি অপটিমাস এল ৩২ই৪৩০
৩.২ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১ গিগাহার্জ প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলা যাবে ৩.১ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১.২ জেলিবিন ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার । মূল্য ১১৫০০ টাকা।

মাইক্রোম্যাক্স বোল্ট এ৬১
৪ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ র‍্যাম। স্টোরেজ সুবিধা ৪ গিগাবাইট। ছবি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেমে হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.১ জেলিবিন ও ব্যাটারি ১৫০০ অ্যাম্পিয়ার। মূল্য ৭৫৯০ টাকা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen − one =