শুধু স্মার্টওয়াচ-ই নয়, বরঞ্চ স্বয়ংসম্পূর্ণ একটি স্মার্টফোন

0
269

টেক জায়ান্ট প্রতিষ্ঠান স্যামসাং এবার এমন একটি স্মার্টওয়াচ তৈরি করছে, যেটি শুধু স্মার্টওয়াচ-ই নয়, বরঞ্চ স্বয়ংসম্পূর্ণ একটি স্মার্টফোনও। ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদন থেকে এ খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বাজারে বর্তমানে স্যামসাংয়ের যেসব স্মার্টওয়াচ রয়েছে, সেগুলো সাধারণত স্মার্টফোনের সঙ্গে সংযোগের মাধ্যমে কাজ করতে পারে। স্মার্টফোনের সঙ্গে সংযোগ ছাড়া এসব স্মার্টওয়াচ অনেকটাই সীমাবদ্ধ সুবিধার।
top........................20140525165832 শুধু স্মার্টওয়াচ-ই নয়, বরঞ্চ স্বয়ংসম্পূর্ণ একটি স্মার্টফোন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কল্পনার মতো শোনালেও এবার এটাই বাস্তব হতে চলেছে যে, কোনোরূপ সংযোগ ছাড়াই স্যামসাংয়ের নতুন স্মার্টওয়াচটি স্মার্টফোন হিসেবে ব্যবহার করা যাবে। স্মার্টফোনে যা করা যায়, নতুন স্মার্টওয়াচেও তাই করা যাবে। মোবাইলের সিম ব্যবহার করে কল করা, মেসেজ পাঠানো যাবে। এছাড়াও জিপিএস সুবিধা, ক্যামেরা, হার্ট রেট সেন্সর প্রভৃতি সুবিধা পাওয়া যাবে। নতুন এই স্মার্টওয়াচে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে স্যামসাংয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম টাইজেন।

স্মার্টওয়াচের বাজারে শীর্ষস্থান দখলকারী স্যামসাং বর্তমানে গ্যালাক্সি গিয়ার ২, গ্যালাক্সি গিয়ার ২ নিও এবং গ্যালাক্সি গিয়ার ফিট নামের ৩টি স্মার্টওয়াচ বিক্রয় করছে। এর মধ্যে গ্যালাক্সি গিয়ার ২ এবং গ্যালাক্সি গিয়ার ২ নিও স্মার্টওয়াচে ব্লুটুথ সংযোগের মাধ্যমে স্মার্টফোন থেকে কল গ্রহণ করার সুবিধা রয়েছে। গ্যালাক্সি গিয়ার ফিট স্মার্টওয়াচটি ফিটনেস সংক্রান্ত সেবা প্রদান করে থাকে।

এখনও নাম নির্ধারণ না হওয়া স্যামসাংয়ের নতুন স্মার্টওয়াচটি আগের পণ্যগুলোর মতো স্মার্টফোনের সঙ্গে কোনোরূপ সংযোগ ছাড়াই স্বয়ংসম্পূর্ণ স্মার্টফোন হিসেবে ব্যবহার করা যাবে।

এ বছরের জুন বা জুলাই মাসেই নতুন স্মার্টওয়াচটি বাজারে আসবে বলে জানা গেছে।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 12 =