নতুন পিসি ব্যবহারকারীদের জন্য গাইডলাইন (পর্ব ৫ – ব্রাউজার ইন্সটল দেবার পরবর্তী ধাপ)

0
370

উইন্ডোজ সেটআপ এবং ব্রাউজার ইন্সটল দেবার পর আপনি ইন্টারনেট ব্রাউজিং করতে গিয়ে কিছু সফটওয়ারের প্রয়োজনীয়তা অনুভব করবেন। এছাড়া কিছু প্রোগ্রাম চালাতেও গিয়ে দেখবেন কিছু সফট মিসিংয়ের কারণে ওইসব প্রোগ্রাম ওপেন করতে পারছেন না! আসুন সেগুলো সমাধান করে ফেলি। ব্রাউজার ইন্সটল দেবার পরপর আপনার প্রয়োজন হবে, Adobe Flash Player, Adobe Shockwave, Java ও DirectX এর লেটেস্ট ভার্সন। মনে রাখবেন, Adobe Flash Player ও Java ইন্সটল দেয়া না থাকলে আপনি Youtube, Facebook এর মতো জনপ্রিয় সাইটগুলোতে কার্যত কোন কিছুই করতে পারবেন না। পিসিতে সবসময় এগুলোর লেটেস্ট ভার্শন ইন্সটলড রাখুন।

latest Adobe Flash Player ডাউনলোড করে ইন্সটল করুন Adobe এর official website থেকে, তবে এক্ষেত্রে একটি সতর্কতা অবলম্বন করুন। নীচের ছবিতে দেখুন, উল্লিখিত জায়গায় বিভিন্ন এড দেয়া থাকে, আপনি চেক বক্সে টিক উঠিয়ে দিন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

sshot-1 নতুন পিসি ব্যবহারকারীদের জন্য গাইডলাইন (পর্ব ৫ – ব্রাউজার ইন্সটল দেবার পরবর্তী ধাপ)

এটি ইন্সটল দেয়ার পর Internet Explorer ও Mozilla Firefox এর জন্য আলাদা Adobe Flash Player ডাউনলোড করার জন্য Adobe এর Official lab সাইটে যান। এখান থেকে নীচের চিত্র অনুযায়ী দুটি ভার্সন ডাউনলোড করে নিন

sshot-2 নতুন পিসি ব্যবহারকারীদের জন্য গাইডলাইন (পর্ব ৫ – ব্রাউজার ইন্সটল দেবার পরবর্তী ধাপ)

Adobe Shockwave Player ডাউনলোড করে ইন্সটল দিয়ে নিন। এবার Java ডাউনলোডের জন্য Official website এ যান। সেখান থেকে নীচের ছবি অনুযায়ী Offline version ডাউনলোড করে ইন্সটল দিন।

sshot-3 নতুন পিসি ব্যবহারকারীদের জন্য গাইডলাইন (পর্ব ৫ – ব্রাউজার ইন্সটল দেবার পরবর্তী ধাপ)

উইন্ডোজ সেভেনের জন্য লেটেস্ট Directx 11 ডাউনলোড করে নিন Mediafire থেকে। DirectX এর লেটেস্ট সংস্করনটি ইন্সটল করা না থাকলে না থাকলে 3D ইমেজ জেনারেট করে এমন সব সফটওয়্যার ঠিকমতো কাজ করবে না।

Zip/RAR সফট নিয়ে অনেকেই দ্বিধায় ভুগে থাকেন আসলে ঠিক কোনটা ইন্সটল দেবেন? আসল উত্তর হলো WinRAR। আপনার জেনে রাখা ভালো Winzip শুধু RAR ফাইল Extract করতে পারে, বানাতে পারে না। অন্যদিকে WinRAR, Zip ও RAR দুটি ফাইল ফরম্যাটেই Compress ও Extract করতে পারে। তবে সবচেয়ে ভালো হয় যদি আপনি 7-Zip ইন্সটল করেন। এটি ইন্সটল দিলে আপনি সারাজীবনের জন্যে আর কোন আর্কাইভিং সফটওয়্যারের প্রয়োজনীয়তা অনুভব করবেন না। WinRAR আপনাকে ক্র্যাক করে ব্যবহার করতে হবে, আর 7-Zip সম্পূর্ণ ফ্রীতে পাচ্ছেন। Official Website থেকে নীচের চিত্র অনুযায়ী ডাউনলোড করে নিন।

sshot-4 নতুন পিসি ব্যবহারকারীদের জন্য গাইডলাইন (পর্ব ৫ – ব্রাউজার ইন্সটল দেবার পরবর্তী ধাপ)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − seventeen =