অপরিচিত মানুষ কল দিয়ে বিরক্ত করে? জেনে নিন প্রতিরোধের ৬টি উপায়!

0
394

আমরা অনেকেই মোবাইল ফোনে প্রতিনিয়ত অপরিচিত ফোনকলের বিরক্তের শিকার হয়ে থাকি। বিশেষ করে মেয়েরা এই ধরনের সমস্যায় বেশি ভোগেন। শুধু কল করাই নয়, কল করে প্রেমের প্রস্তাব দেয়া থেকে শুরু করে নোংরা কথাবার্তা পর্যন্ত অনেক কিছুরই শিকার হয়ে থাকেন মেয়েরা। এসব ফোনকল নিঃসন্দেহে আপনার কাজের ব্যাঘাত ঘটায় এবং চরম বিরক্তের কারণ হয়। অনেকে মানসিক ভাবেও ভেঙে পড়েন। তবে ভেঙে পড়লে চলবে না মোটেই। জেনে নিন কীভাবে মোকাবেলা করবেন এই যন্ত্রণার।

KeZwveZKwvZK1 অপরিচিত মানুষ কল দিয়ে বিরক্ত করে? জেনে নিন প্রতিরোধের ৬টি উপায়!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. ভালোভাবে বোঝাবেন :

এটা একেবারে প্রাইমারি পদক্ষেপ। তবে অনেক ক্ষেত্রেই কাজ করে। গালাগালি করার চাইতে এটা অনেক ভালো। প্রথমত আপনি অপরিচিত ফোনকলে যিনি কল করেছেন তাকে ভাইয়া সম্বোধন (আপনি যদি নারী হন) করে বোঝান যে তার কলে আপনি অনেক বিরক্ত হচ্ছেন। আপনাকে ফোন না দিলে খুশি হবেন বা এই ধরনের ফোনে বিরক্ত করা ভালো মানুষের কাজ নয় অথবা এতে ভদ্র বংশের ছেলের পরিচয় দেয় না। আপনাকে যদি বলে যে সে আপনার বন্ধু হতে চান সেক্ষেত্রে বলুন যে আমার এমনিতেই অনেক বন্ধু আপাতত আর কাউকে বন্ধু করব না। এভাবে বিভিন্ন উপায়ে তাকে বোঝান যে তার ফোনে আপনি প্রচন্ড পরিমাণে বিরক্ত হচ্ছেন। এ কারণে তিনি যেন আর ফোন না দেন।

২. মোবাইলটি নীরব রাখুন :

প্রথম পদ্ধতিতে যদি কোনো কাজ না হয় তাহলে আপনার মোবাইলটি নীরব রাখুন। এর ফলে দেখবেন সেই ব্যক্তি ফোন দিতে দিতে ক্লান্ত হয়ে আর ফোন দেবেন না বা নেতিবাচক ফলাফলে ফোন দেয়া বন্ধ করে দিতে পারে।

৩. হোল্ড করে রাখুন :

অযাচিত এই ফোনকলের হাত থেকে রক্ষা পেতে চাইলে আপনি ফোনকলটি রিসিভ করে হোল্ডে রেখে দিতে পারেন। এতে করে আপনার সেই বিরক্তিকর কন্ঠটি শুনতেও হবে না পাশাপাশি সেই ব্যক্তির টাকাও নষ্ট হবে। তবে এভাবে বারবার হোল্ডিংয়ে রাখাটাও একটা বিরক্তের বিষয়।

৪. রিসিভ করে বালিশের নিচে রাখুন :

তৃতীয় ধাপটিতেও কোনো কাজ না হলে আপনি সেই ব্যক্তির ফোনকলটি রিসিভ করে বালিশের নিচে রেখে দিতে পারেন। এতে সেই ব্যক্তি মনে করবে যে আপনি লাইনে আছেন এবং তার সব কথা আপনি শুনছেন।

৫. বন্ধুকে দিয়ে কথা বলান :

আপনি যদি অপরিচিত ঐ ফোনকলে সীমাহীন বিরক্ত হয়ে থাকেন তাহলে আপনার কোনো ছেলে বন্ধুর দ্বারা সেই ব্যক্তিটিকে আচ্ছামত বকা শুনিয়ে দিন। এতে সেই ব্যক্তির কিছুটা হলেও শিক্ষা হবে।

৬. নম্বর ব্লক করুন :

অপরিচিত ঐ ফোলকল থেকে নিজেকে রক্ষা করতে সর্বশেষ যে কাজটি করবেন তা হল তার নম্বরটি আপনার ফোনলিস্ট থেকে ব্লক করে দিন। এতে করে আপনি চিরশান্তিতে থাকতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + four =