বিশ্বব্যাপী বিনামূল্যে বিমান ট্র্যাকিং সুবিধা

0
296

দুই মাস পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি নিখোঁজ মালয়েশিয়ান বিমানের। তাই ভবিষ্যতের ঝুঁকি এড়াতে বিশ্বব্যাপী বিনামূল্যে বিমান ট্র্যাকিং সুবিধা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ইনমারস্যাট। সোমবার কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত এক সম্মেলনে প্রতিষ্ঠানটি এই ঘোষণা প্রদান করেছে। খবর বিবিসির। যুক্তরাজ্যভিত্তিক ইনমারস্যাট উপগ্রহভিত্তিক টেলিযোগাযোগ সেবা প্রদান করে থাকে। ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী নৌযান ট্র্যাকিংয়ের ফ্রি সুবিধা প্রদান করে আসছে।

inmarsat বিশ্বব্যাপী বিনামূল্যে বিমান ট্র্যাকিং সুবিধাইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন কর্তৃক আয়োজিত সম্মেলনে ইনমারস্যাট জানায়, এখন থেকে বিশ্বের সব যাত্রীবাহী বিমানের অবস্থান সম্পর্কে ফ্রি তথ্য পাওয়া যাবে ইনমারস্যাটের ওয়েবসাইটে। প্রতিষ্ঠানটির সিনিয়ন ভাইস প্রেসিডেন্ট ক্রিস ম্যাক লাফলিন জানান, পৃথিবীর ৯০ শতাংশ বিমানে ইনমারস্যাটের যন্ত্রপাতি স্থাপিত রয়েছে। তাই ঝুঁকি এড়াতে বিনামূল্যে আমরা এই সেবা প্রদান করছি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইনমারস্যাট জানিয়েছে, যে কোন সংস্থা চাইলেই ওয়েবসাইট থেকে সব যাত্রীবাহী বিমানের অবস্থান জানতে পারবে এবং এই তথ্য প্রতি ১৫ মিনিট পরপর হালনাগাদ করা হবে।

এদিকে আরেক খবরে বলা হয়েছে, মালয়েশিয়ান বিমানের খোঁজ অব্যাহত আছে। এই জন্য ইনমারস্যাটের তথ্যই অনুসন্ধানকারীদের একমাত্র অবলম্বন। খবরে জানানো হয়, এই তথ্য বিশ্লেষণ করে নিঁখোজ বিমানের ব্ল্যাকবক্সের খোঁজে ভারত মহাসাগরের তলদেশে অনুসন্ধান চালানো হচ্ছে।

উল্লেখ্য, গত ৮ই মার্চ মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয় মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ ৩৭০ বিমানটি। পরবর্তীতে বিমান উদ্ধারে বাংলাদেশসহ ২৬টি দেশের যৌথ প্রচেষ্টার পরেও বিমান সম্পর্কে নিশ্চিত কোন তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 1 =