এবার অবিস্কার হল এক স্মার্টফোনে তিন ডিসপ্লে

0
285

সম্প্রতি কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী এমন প্রযুক্তির স্মার্টফোন তৈরি করেছেন, যা ব্যবহারকারীকে একই সঙ্গে তিনটি ইলেকট্রোফোরেটিক ডিসপ্লে ব্যবহারের সুবিধা দেবে।
এটি ব্যবহারকারীদের ল্যাপটপ ও ট্যাবলেটের চাহিদা মেটাবে নমনীয় প্রযুক্তির ইলেকট্রোফোরেটিক ডিসপ্লের পেপারফোল্ড স্মার্টফোন। বিশ্বব্যাপী বেশ কয়েকটি প্রযুক্তি কোম্পানি এরই মধ্যে নমনীয় প্রযুক্তির স্মার্টফোন বাজারে ছেড়েছে। এসব ডিভাইসের একটি বিশেষ গুণ হলো এগুলো বিভিন্নভাবে ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলে বাঁকানো যায়।

Paperfold-smartphone এবার অবিস্কার হল এক স্মার্টফোনে তিন ডিসপ্লে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কিন্তু এগুলোয় একাধিক ডিসপ্লের সুবিধা নেই। এবার কুইন্স বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা ইলেকট্রোফোরেটিক তিন ডিসপ্লের স্মার্টফোন আনল। নতুন এ পেপারফোল্ড স্মার্টফোনটিও নমনীয় প্রযুক্তির এবং এ ডিভাইসটিকে বাঁকা করে ট্যাবলেট অথবা ল্যাপটপের আকার দেয়া যাবে। এছাড়া একই সঙ্গে তিনটি স্বতন্ত্র ডিসপ্লেতে বিভিন্ন কাজ সম্পাদন করা যাবে।
ডিভাসটিকে বাঁকা করে বা ফোল্ড খুলে নোটবুকের আকারে নেয়া হলে এর ফাংশন নিজে থেকেই পরিবর্তন হয়ে নোটবুকের মতো ব্যবহারিক সুবিধা প্রদান করবে। যেমন স্বয়ংক্রিয়ভাবে ডিসপ্লের নিচের অংশে কি বোর্ড প্রদর্শন করবে।
বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কারের মধ্য দিয়ে এরই মধ্যে বিস্ময়ের সীমা অতিক্রম করেছে প্রযুক্তি। আর তাই অনেকটা কল্পনার সঙ্গে তাল মিলিয়ে আবিষ্কার হয়ে চলছে অত্যাধুনিক যন্ত্রাংশ। এরই ধারাবাহিকতায় সাম্প্রতিক এ পেপারফোল্ড আবিষ্কৃত হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 2 =