ফেসবুকের ভুয়া পেইজঃ অতপর ‘অনলাইন পাপী’ আটক

1
383

রাজধানীর ভাটারা থানাধীন যমুনা ফিউচার পার্ক শপিংমলের সামনে থেকে গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সংগঠন ‘নিরাপদ সড়ক চাই’ এর নামে একটি ভুয়া পেইজ খুলে বিভিন্ন ধরনের আপত্তিকর ছবি আপলোড করার অভিযোগ আব্দুল মালেক ওরফে সেলিম পাশা (৩৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১ এর সদস্যরা।

শুক্রবার দুপুর ১২টার দিকে র‌্যাব ১-এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল কিসমত হায়াৎ এ তথ্য জানান।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

full_362672340_1397203564 ফেসবুকের ভুয়া পেইজঃ অতপর 'অনলাইন পাপী' আটকতিনি বলেন, নিরাপদ সড়ক চাই বাংলাদেশের একটি স্বনামধন্য সংগঠন যা সড়ক দুর্ঘটনা প্রতিরোধে নিরাপদ সড়কের লক্ষ্যে কার্যকরী ভূমিকা পালন করে আসছে। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন র‌্যাবের কাছে অভিযোগ করেন অজ্ঞাত ব্যক্তিরা ফেইসবুকে ওই প্রতিষ্ঠানের নামে একটি ভুয়া পেইজ খুলে তাতে বিভিন্ন ধরনের অশ্লীল, মানহানিকর ও বিব্রতমূলক ফাইল আপলোড করে আসছে। একারণে সমাজের অনেক সংস্কৃতিবান ও ভিআইপি ব্যক্তিরা তাকে ফোন করে এই বিষয়টি সম্পর্কে জানতে চান। এতে তিনি মারাত্মকভাবে বিব্রত বোধ করেন ও মানসিকভাবে বিপর্যস্ত হন।

এই অভিযোগে র‌্যাব সদস্যরা সেলিম পাশাকে গ্রেপ্তার করেন।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত সেলিম পাশা ১৯৯৩ সালে সৌদি আরব যায়। সেখানে সে কম্পিউটার ও ভিওআইপি ব্যবসা করত। ২০০৭ সালে তিনি দেশে ফিরে এসে পুনরায় কম্পিউটার ও ভিওআইপি ব্যবসা শুরু করে। সেলিম পাশা বারিধারার সুবাস্তু নজরভ্যালি মার্কেটে দুইটি দোকান ও বারিধারায় একটি ফ্ল্যাট কিনেন। ২০১০ সালে পুলিশ তার ভিওআইপি সরঞ্জাম আটক করে। এরপর তিনি ভারচুয়াল টোয়েন্টিফোর ডটকম নামের একটি অনলাইন পত্রিকা চালু করেন। পরে পত্রিকাটি জনপ্রিয় চালু করার লক্ষ্যে তিনি অশ্লীল, আপত্তিকর, বানোয়াট ও মিথ্যা ছবি পোষ্ট ও ভিডিও আপলোড  করেন।

সেলিম পাশা নিরাপদ সড়ক চাই, নিরাপদ খাদ্য চাই, আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি, বাঁশের কেল্লা কুমিল্লা ড: আসিফ নজরুল, ভারচুয়াল এডুকেশন, ভারচুয়াল নিউজ টোয়েন্টিফোর বিডি ও ভারচুয়াল ফান নিউজ চালু করেন। গ্রেপ্তারকৃত সেলিমের বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার মনতলী বাজার গ্রামে।

তার বিরুদ্ধে সাইবার ক্রাইম আইনে ভাটারা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

10 − 8 =