ইন্টারনেট ছাড়াই এবার চলবে মোবাইল চ্যাট

1
482

ইন্টারনেট ছাড়াই এবার চলবে মোবাইল চ্যাট। শুনতে অবাক লাগলেও শিগগিরই নতুন এ প্রযুক্তি সবার হাতের মুঠোয় চলে আসছে। যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাদের জন্য এ এক যুগান্তকারী সংবাদ।
সুরক্ষায়-স্যামসাং-অ্যান্টিভাইরাস ইন্টারনেট ছাড়াই এবার চলবে মোবাইল চ্যাট

নতুন এ প্রযুক্তির নাম ‘মেশ নেটওয়ার্ক’। প্রযুক্তির দুনিয়ায় এ নেটওয়ার্ক বিপ্লব ঘটাতে চলেছে। এ প্রযুক্তি আওতায় এলে মোবাইল ফোনে আলাদা ইন্টারনেট সংযোগ দরকার পড়বে না।যেকোনো মোবাইল নেটওয়ার্ক নেই, সেখান থেকেও এ নেটওয়ার্কের মাধ্যমে মেসেজ পাঠানো যাবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মেশ নেটওয়ার্ক আসলে কী?

বাস্তবে দেখা যায়, আন্ডারগ্রাউন্ড রেলপথে মোবাইলের সিগন্যাল হারিয়ে যায়। কিন্তু মেশ নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেটের মূলধারার সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়ে থাকে। এই নেটওয়ার্কের ক্ষমতাও অনেক বেশি। সহজ কথা মেশ নেটওয়ার্ক অনেকটা সাইকেলের চাকার মতো। যার প্রত্যেকটি স্পোক একটি কেন্দ্রীয় বিন্দুতে গিয়ে যুক্ত। মেশ নেটওয়ার্কের ওই কেন্দ্রীয় বিন্দু মোবাইল ফোন নেটওয়ার্ক, ইন্টারনেট নেটওয়ার্ক এবং কম্পিউটারে সরবরাহ করে। যদি আপনার ফোনে মোবাইলে সিগন্যাল না থাকে, তবে আপনি মেশ নেটওয়ার্কের মাধ্যমে অন্য মোবাইলে মেসেজ করতে পারবেন।

ফায়ারচ্যাট নামে একটি অ্যাপলিকেশন অনেকটা এই নেটওয়ার্কের মতো কাজ করছে। ফায়ারচ্যাট গত মার্চ মাসেই ওয়েব দুনিয়ার আত্মপ্রকাশ করেছে। এই অল্প সময়ের মধ্যে লাখো মানুষ এই অ্যাপ্লিকেশন ডাউনলোডও করেছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

9 + 18 =